শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

বাণিজ্য মেলায় ছুটির দিনেও ভিড় কম

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২৩, ০১:৪৯ পিএম

শেয়ার করুন:

বাণিজ্য মেলায় ছুটির দিনেও ভিড় কম

বাণিজ্য মেলায় অন্যান্য দিনের তুলনায় ছুটির দিনে ভিড় বেশি হয়ে থাকে। তবে দ্বিতীয় শুক্রবার (১৩ জানুয়ারি) দুপুরের আগে মেলায় তেমন ভিড় চোখে পড়েনি। বিশ্ব ইজতেমা শুরু হওয়ায় আজ মানুষের উপস্থিতি গেল শুক্রবারের চেয়ে কম হতে পারে বলে ধারণা করছেন বিক্রেতার।

তবে বিক্রেতারা আশা করছেন বিকেলে দিকে ভিড় বাড়বে। যদিও এবছর মেলায় মানুষের উপস্থিতি গেল বছরের চেয়েও কম হচ্ছে।


বিজ্ঞাপন


মেলা প্রাঙ্গণে নিরাপত্তার দায়িত্বে থাকা কয়েকজনের সঙ্গে কথা হলে তারা বলেন- আজ ইজতেমা থাকায় রাস্তায় ভিড় থাকবে। যে কারণে মানুষের উপস্থিতি কম হতে পারে বলে মনে হচ্ছে।

এদিকে রাজধানীর শেরে বাংলানগরের মতো পূর্বাচলের এই মেলায় মাইকের শব্দ নেই। এছাড়া মেলার মাঠে ধুলা-বালি না থাকায় স্বস্তি প্রকাশ করেছেন ক্রেতা-দর্শনার্থীরা।

গত ১ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাণিজ্য মেলার উদ্বোধন করেন। এবার দ্বিতীয়বারের মতো রাজধানীর অদূরে পূর্বাচলে স্থায়ী জায়গায় অনুষ্ঠিত হচ্ছে বাণিজ্য মেলা। 

এবার বাণিজ্য মেলায় দেশি-বিদেশি ৩৩১টি স্টল বসেছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলার কার্যক্রম চলবে। মেলায় ১৪ হাজার ৩৬৬ বর্গমিটার আয়তনের দুটি হল রুম ছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠানের প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন রয়েছে। এ ছাড়া শিশুদের জন্য আলাদা একটি মিনি পার্কের ব্যবস্থা করা হয়েছে।


বিজ্ঞাপন


এবার ভারত, হংকং, তুরস্ক, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, পাকিস্তান, থাইল্যান্ড, নেপালসহ ১২টি দেশের ব্যবসায়ীরা তাদের পণ্য নিয়ে হাজির হয়েছেন। এসব দেশের প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন ও স্টলের সংখ্যা ১৭টি।

এবারও দর্শনার্থীদের যাতায়াতের সুবিধার্থে কুড়িল বিশ্বরোড থেকে মেলা প্রাঙ্গণ পর্যন্ত বিআরটিসি ও কয়েকটি পরিবহনের যাত্রীবাহী বাস চলছে। প্রবেশ টিকেটের মূল্য ৪০ টাকা এবং শিশুদের জন্য ২০ টাকা। অনলাইনেও মেলার টিকেট পাওয়া যাবে। বিকাশের মাধ্যমে ৫০ শতাংশ ছাড়ে টিকেট কেনা যাবে।

এইচআর/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর