বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

সন্ধ্যার পর বাণিজ্য মেলায় উপচে পড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬ জানুয়ারি ২০২৩, ০৮:২২ পিএম

শেয়ার করুন:

সন্ধ্যার পর বাণিজ্য মেলায় উপচে পড়া ভিড়
ছবি: ঢাকা মেইল

শুরুর দিকে বাণিজ্য মেলায় ভিড় কম থাকলেও ছুটির দিনে জমে উঠে মেলা। শুক্রবার (৬ জানুয়ারি) বিকেল থেকেই তাই বাড়তে থাকে মানুষের পদচারণা। সবমিলিয়ে সন্ধ্যার পর দর্শনার্থীদের উপচে পড়া ভিড় দেখা গেছে বাণিজ্য মেলায়।

এ দিন সরেজমিন ঘুরে দেখা যায়, মেলা থেকে বের হওয়ার গেটের তুলনায় প্রবেশ গেটেই ভিড় বেশি। পাশাপাশি যে পরিমাণ মানুষ মেলা থেকে বের হচ্ছেন তার তুলনাই প্রায় দ্বিগুণ ঢুকছেন বাণিজ্য মেলায়। আর গেটের ভেতরে ঢুকতেই পানির ফোয়ারার সামনে ছবি তুলছে ব্যস্ত হয়ে পড়ছেন দর্শনার্থীরা।


বিজ্ঞাপন


Trade Fairসবমিলিয়ে ছুটির দিনে ভিড় বেড়েছে প্যাভিলিয়নগুলোতেও। অনেকেই পছন্দের পণ্যটি খুঁজে কেনা-কাটা করছেন। যাদের কেউ এসেছেন বন্ধুদের নিয়ে। আবার কেউবা এসেছেন পরিবার-পরিজন নিয়ে।

তবে বিক্রেতারা বলছেন, মেলা শুরুর দিকে। এ জন্য কেনার চেয়ে মেলা দেখতেই বেশি মানুষ আসছেন। তবে টুকটাক বেচাকেনাও হচ্ছে।

Trade Fairরফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) মহাপরিচালক মাহবুবুর রহমান ইতোমধ্যেই জানিয়েছেন, এবার মেলায় দেশি-বিদেশি মিলে মোট ৩৫১টি স্টল, প্যাভিলিয়ন ও মিনি প্যাভিলিয়ন বসানো হয়েছে। গতবার এই সংখ্যা ছিল ২২৫টি। দেশীয় প্রতিষ্ঠান ছাড়াও এবারের মেলায় অংশ নিচ্ছে সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া, কোরিয়া, ভারতসহ ১০টি বিদেশি রাষ্ট্রের মোট ১৭টি প্রতিষ্ঠান।

Trade Fairএদিকে, বাণিজ্য মেলায় নির্বিঘ্নে যাওয়ার জন্য ইতোমধ্যেই ৩০০ ফুট রাস্তা যাতায়াতের উপযোগী করে তোলা হয়েছে। এছাড়া এবার এক্সিবিশন সেন্টারের ভেতরে ও সামনের ফাঁকা জায়গায়ও স্টল করা হয়েছে। এতে দর্শনার্থীরাও স্বাচ্ছন্দ্যে ঘুরে বেড়াতে পারছেন।


বিজ্ঞাপন


অন্যদিকে, শুক্রবার ছুটির দিনে মেলায় আসা যাত্রীদের জন্য ১২০টি বিআরটিসি বাস বরাদ্দ রাখা হয়েছে। যারমধ্যে দুপুর পর্যন্ত ৬৬টি বাস সার্ভিস দেওয়া শুরু করেছে।

টিএই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর