শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

পাঁচ দিনের ব্যবধানে ফের বাড়ল সোনার দাম

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২২, ০৮:১৫ পিএম

শেয়ার করুন:

পাঁচ দিনের ব্যবধানে ফের বাড়ল সোনার দাম
ফাইল ছবি

পাঁচ দিনের ব্যবধানে দেশের বাজারে আবার সোনার দাম বেড়েছে। প্রতি ভরি ভালো মানের ২২ ক্যারেট স্বর্ণে এক হাজার ৭৫০ টাকা বেড়েছে। এতে এক ভরির দাম পড়বে ৮৪ হাজার ২১৪ টাকা। আগামীকাল শুক্রবার (১৮ নভেম্বর) থেকে নতুন দর কার্যকর হবে।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) রাতে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায়।


বিজ্ঞাপন


বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির সদস্য সচিব বাবলু দত্ত স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের (পিওর গোল্ড) মূল্য বৃদ্ধি পেয়েছে। এমতাবস্থায় আজ ১৭ নভেম্বর ২০২২ বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন- বাজুস স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড মনিটরিংয়ের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে সর্বসম্মতিক্রমে ১৮ নভেম্বর ২০২২ শুক্রবার থেকে বাংলাদেশের বাজারে স্বর্ণ ও রূপার দাম পুনর্নির্ধারণ করা হলো।  

আরও পড়ুন: বাড়ছে ওএমএসের আটার দামও

নতুন দর অনুযায়ী, ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনা কিনতে খরচ পড়বে ৮৪ হাজার ২১৪ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম নির্ধারণ করা হয়েছে ৮০ হাজার ৩৬৪ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরি পড়বে ৬৮ হাজার ৯৩৪ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৫৬ হাজার ৬৮৭ টাকা।

আরও পড়ুন: আবারও বাড়ল সয়াবিন তেল ও চিনির দাম


বিজ্ঞাপন


তবে রূপার দাম আগের মতো অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম এক হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রূপার দাম এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে।

এর আগে গত ১২ নভেম্বর ভরিতে ২৩৩০ টাকা করে বেড়ে প্রতি ভরি ভালো মানের সোনার দাম দাঁড়ায় ৮২ হাজার ৪৬৪ টাকা।

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর