শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

বঙ্গবন্ধু টানেলের টোল আদায়ের কাজ পেল চীনা কোম্পানি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২২, ০৮:২৮ পিএম

শেয়ার করুন:

বঙ্গবন্ধু টানেলের টোল আদায়ের কাজ পেল চীনা কোম্পানি
ফাইল ছবি

চট্টগ্রামে কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের প্রায় ৯৮৩ দশমিক ৮২ কোটি টাকার রক্ষণাবেক্ষণ ও টোল আদায়ের কাজ পেয়েছে চায়না কমিউনিকেশনস কনস্ট্রাকশন কোম্পানি লিমিটেড।

বুধবার (১৬ নভেম্বর) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় এই অনুমোদন দেওয়া হয়।


বিজ্ঞাপন


ভার্চুয়ালি অনুষ্ঠিত সভা শেষে মন্ত্রিপরিষদের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান সাংবাদিকদের ব্রিফিংকালে বলেন, আজকের বৈঠকে মোট আটটি প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

তিনি জানান, সিসিজিপি সভায় বন্দরনগরীতে দেশের প্রথম এই টানেলের সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে চীনা কোম্পানিটিকে নিয়োগ দিতে সেতু বিভাগের আওতাধীন বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ প্রস্তাব পেশ করলে তার অনুমোদন দেওয়া হয়।

সাঈদ মাহবুব খান বলেন, প্রস্তাবটির আওতায়, কোম্পানিটিকে প্রায় ৬৫ শতাংশ অর্থ স্থানীয় মুদ্রায় পরিশোধ করা হবে-যার পরিমাণ প্রায় ৬৫৬ দশমিক ৯৯ কোটি টাকা। অবশিষ্ট ৩৫ শতাংশ অর্থ বিদেশি মুদ্রায় পরিশোধ করা হবে-যার পরিমাণ প্রায় ৩২৬ দশমিক ৮৪ কোটি টাকা।

অতিরিক্ত সচিব বলেন, প্রস্তাবটির আওতায়, মার্কিন ডলারে বৈদেশিক মুদ্রার অংশটি পরিশোধ করা হবে।


বিজ্ঞাপন


মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব বলেন, সিসিজিপির আজকের সভায় ১ দশমিক ৮০ লাখ মেট্রিক টন সার ও ৩০ হাজার মেট্রিক টন ফসফোরিক এসিড সংগ্রহের পৃথক দুটি প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়।   

জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর