শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

সপ্তাহান্তে দাম বেড়েছে সবজির

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ অক্টোবর ২০২২, ১২:১৮ পিএম

শেয়ার করুন:

সপ্তাহান্তে দাম বেড়েছে সবজির

রাজধানীর বাজারে প্রতিদিনই বাড়ছে সবজির দাম। সপ্তাহান্তে যেন দাম বাড়ার হিড়িক তৈরি হয়। গতকালও একশো টাকা কেজি দরে বিক্রি হওয়া গোল বেগুন শুক্রবার বিক্রি হচ্ছে ১২০ টাকা কেজি দরে। লম্বা বেগুন ৮০ থেকে ৯০ টাকা। 

শুক্রবার (২১ অক্টোবর) সকালে রাজধানীর মোহাম্মদপুর ও মিরপুরের বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে। 


বিজ্ঞাপন


বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি গোল বেগুন আজ বিক্রি হচ্ছে ১২০ টাকা কেজি দরে। যা গতকালও একশো টাকা দরে বিক্রি হয়েছে। একই সঙ্গে গতকাল রাতেও ৭০ টাকা কেজি দরে বিক্রি হওয়া লম্বা বেগুন সকাল থেকে ৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। কেউ কেউ বিক্রি করছেন ৯০ টাকা দরে। 

একই সঙ্গে কেজিতে ৫ থেকে ১০ টাকা পর্যন্ত বেড়েছে অন্যান্য সবজির দাম। বাজারভেদে শিম বিক্রি হচ্ছে ১২০ থেকে ১৫০ টাকা কেজি দরে। 

করলার কেজি ৮০ টাকা, চিচিঙ্গা ৬০ টাকা, পটল ৬০ টাকা, ঢেঁড়স ৭০ টাকা, কচুর লতি ৮০ টাকা, কাঁচা পেঁপে ৪০ টাকা, বরবটি ৮০ টাকা, দুন্দল বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি দরে।

আকারভেদে চাল কুমড়া বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকায়, লাউ ৬০ থেকে ৭০ টাকা, মিষ্টি কুমড়ার ফালি ৩০ টাকা। কিছু বাজারে মিষ্টি কুমড়া বিক্রি হচ্ছে কেজি দরে। প্রতি কেজি ৫০ টাকা। 


বিজ্ঞাপন


এছাড়া কাঁচামরিচ ৭০ থেকে ৮০ টাকা কেজি, কাঁচা কলার হালি ৪০ থেকে ৫০ টাকা, লেবুর হালি ২০ থেকে ৩০ টাকা। বাঁধাকপি ৫০ টাকা পিস, শসার কেজি ৮০ টাকা।

কারই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর