বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

সংবাদ সম্মেলন করে ঘুরে দাঁড়ানোর পরিকল্পনা জানাবে ইভ্যালি

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২ অক্টোবর ২০২২, ১২:১৯ পিএম

শেয়ার করুন:

সংবাদ সম্মেলন করে ঘুরে দাঁড়ানোর পরিকল্পনা জানাবে ইভ্যালি

দেশজুড়ে আলোচিত-সমালোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি আবার নতুন করে কার্যক্রম শুরু করতে চায় নতুন পরিচালনা পর্ষদ। উচ্চ আদালতের নির্দেশে প্রতিষ্ঠানটির সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিন ইভ্যালির দায়িত্ব নেওয়ার পর পরিচালনা পর্ষদের কর্মপরিকল্পনা নিয়ে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন ডাকা হয়েছে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকেল ৫টায় ভার্চুয়াল সংবাদ সম্মেলন করা হবে বলে জানানো হয়েছে।


বিজ্ঞাপন


শনিবার (১ অক্টোবর) রাতে ইভ্যালির ভেরিফাইড ফেসবুক পেজে সংবাদ সম্মেলনের ঘোষণা দেওয়া হয়। সংবাদ সম্মেলনটি কাভার করতে আগ্রহী সাংবাদিকদের ইভ্যালির ইমেইল অ্যাড্রেসে মেইল করার অনুরোধ করা হয়েছে।

আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল ও তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনকে গতবছরের ১৬ সেপ্টেম্বর বাসা থেকে আটক করে র‌্যাব। তাদের মোহাম্মদপুরে স্যার সৈয়দ রোডের নিলয় কমপ্রিহেনসিভ হোল্ডিংয়ের (হাউজ নম্বর ৫/৫এ) বাসা থেকে তাদের করা হয়। এরপর থেকে একাধিক মামলায় কারাগারে আছেন রাসেল। তবে সম্প্রতি মুক্তি পেয়েছেন তার স্ত্রী ও ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন।

এই দম্পতি গ্রেফতার হওয়ার পর থেকে ইভ্যালির কার্যক্রমও বন্ধ ছিল। তবে সম্প্রতি শামীমা নাসরিনের নেতৃত্বে নতুন পরিচালনা পর্ষদ দায়িত্ব নেওয়ার পর এখন আবার কার্যক্রম শুরু করতে চায়। 

অসংখ্য গ্রাহকের বিপুল টাকা এখনো আটকে আছে। সেগুলো কোন প্রক্রিয়ায় দেওয়া হবে সেসব বিষয়ও সংবাদ সম্মেলনে জানানো হতে পারে বলে জানা গেছে।


বিজ্ঞাপন


ইভ্যালির ফেরিভায়েড ফেসবুক পেজে সংবাদ সম্মেলনের কথা জানিয়ে একটি পোস্ট দেওয়া হয়েছে।

২০১৮ সালে যাত্রা শুরু করা ইভ্যালি গাড়ি, মোটরসাইকেল, গৃহস্থালির আসবাবপত্র, স্মার্ট টিভি, ফ্রিজ, এসি, ওয়াশিং মেশিনসহ বিভিন্ন বিলাসী পণ্য অর্ধেক দামে বিক্রির প্রলোভন দেখিয়ে গ্রাহকদের নজরে আসে। ধীরে ধীরে জমজমাট হয়ে ওঠে তাদের ব্যবসা।

তাদের চমকদার ‘অফারে’ প্রলোভনে অনেকেই বিপুল অংকের টাকা অগ্রিম দিয়ে পণ্যের অর্ডার করেছিলেন পরে বেশি দামে বিক্রি করে ভালো লাভের আশায়। কিন্তু অনেকে মাসের পর মাস অপেক্ষা করেও বুঝে পাননি পণ্য। ইভ্যালি অগ্রিম হিসেবে নেওয়া তাদের টাকাও ফেরত দেয়নি। পরে গ্রাহকদের করা মামলায় গ্রেফতার হন এই দম্পতি।

এর আগে গত ২১ সেপ্টেম্বর ইভ্যালির দায়িত্ব ছেড়ে দেন আদালতের নির্দেশে গঠন করা সাবেক বিচারপতি এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের পরিচালনা বোর্ড। এরপর প্রতিষ্ঠানটির সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিন ইভ্যালি দায়িত্ব নেন। তার নেতৃত্বেই নতুন পরিচালনা পর্ষদ গঠন হচ্ছে এবং ইভ্যালি পুনর্গঠনে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হচ্ছে।

তারও আগে গত ১০ আগস্ট ইভ্যালি পুনরায় চালু করতে আদালতের মাধ্যমে গঠিত বোর্ডের কাছে আবেদন করেন প্রতিষ্ঠানটির সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিন।

আবেদনে তিনি নিজেকে এবং তার মা ও বোনের স্বামীকে পরিচালনা বোর্ডে অন্তর্ভুক্ত করতে বলেছেন। শামীমা নাসরিনের পক্ষে অ্যাডভোকেট আহসানুল করিম এ আবেদন করেন।

 ডব্লিউএইচ/বিইউ/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর