শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলির সম্মাননা পেলেন এফবিসিসিআই সভাপতি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৬:২৪ পিএম

শেয়ার করুন:

নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলির সম্মাননা পেলেন এফবিসিসিআই সভাপতি

দেশের অর্থনীতি ও সমাজে অসামান্য অবদানের জন্য এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিনকে মর্যাদাপূর্ণ সম্মাননা প্রদান করেছে নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলি। ইতিহাসে এই প্রথম কোনো বাংলাদেশি ব্যবসায়ী নেতা নিজের দেশ ও সমাজের উন্নয়নে অসাধারণ অবদানের জন্য এই সম্মাননা পেলেন।

সোমবার (২৬ সেপ্টেম্বর) ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) থেকে এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞাপন


এর আগে স্থানীয় সময় শনিবার (২৪ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে নিউইয়র্কে আয়োজিত এক অনুষ্ঠানে এফবিসিসিআই সভাপতিকে এই সম্মাননা দেওয়া হয়। এ সময় অন্যদের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনও এতে উপস্থিত ছিলেন।

এ বিষয়ে এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন বলেন, এই অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যকার সম্পর্ক উন্নয়নে নতুন দরজা খুলবে। এ সময় যুক্তরাষ্ট্রের মূল ধারার বাজারে বাংলাদেশি পণ্যের জনপ্রিয়তা বাড়াতে তৃতীয় ও চতুর্থ প্রজন্মের বাংলাদেশিদের এগিয়ে আসার আহ্বান জানান জসিম উদ্দিন।

নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলির ওই অনুষ্ঠানে অন্যদের মধ্যে নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, নিউইয়র্ক আদালতের বিচারপতি সোমা সৈয়দ প্রমুখ উপস্থিত ছিলেন।

টিএই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর