শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

ব্যাংক চলবে ৯টা-৫টা, লেনদেন বন্ধ ৩টায়

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ২২ আগস্ট ২০২২, ০৯:৪৮ পিএম

শেয়ার করুন:

ব্যাংক চলবে ৯টা-৫টা, লেনদেন বন্ধ ৩টায়

নতুন সময়সূচি অনুযায়ী ব্যাংক সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত খোলা থাকবে। তবে লেনদেন চলবে বিকাল ৩ টা পর্যন্ত। বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের লক্ষ্যে আগামী বুধবার (২৪ আগস্ট) থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। 

এদিন সব সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময় সকাল ৮টা  থেকে বিকেল ৩টা পর্যন্ত নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করা হয়।


বিজ্ঞাপন


বর্তমানে ব্যাংকে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যাংকে লেনদেন হয়। আর ব্যাংকের অফিস চলে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত।
 
সোমবার (২২ আগস্ট) বাংলাদেশ ব্যাংকের অফ সাইট সুপারভিশন বিভাগ থেকে এ নতুন এই নির্দেশনার কথা জানানো হয়।

এতে বলা হয়, বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে সরকার ঘোষিত পরিবর্তীত অফিস সময়সূচি অনুযায়ী পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ২৪ আগস্ট থে‌কে বাংলাদেশে কার্যরত ব্যাংক লেনদেনের সময়সূচি হবে সকাল ৯টা থে‌কে বিকেল ৩টা পর্যন্ত। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক অন্যান্য কার্যক্রম সম্পন্ন ক‌রে বিকেল ৫টার মধ্যে সব কর্মকর্তা ও কর্মচারীর অফিস ত্যাগ করতে হবে।

এছাড়া সমুদ্র, স্থল ও বিমান বন্দর এলাকায় (পোর্ট ও কাস্টমস এলাকা) অবস্থিত ব্যাংকের শাখা, উপ-শাখা, বুথগুলো সার্বক্ষণিক খোলা রাখার বিষয়ে ৫ আগস্ট ২০১৯ এ জারি করা ডিওএস সার্কুলার লেটার নং-২৪ এর নির্দেশনা বলবৎ থাকবে।

ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১ এর ৪৫ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এ নির্দেশনা জারি করা হলো।


বিজ্ঞাপন


বিইউ /একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর