শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

রফতানিযোগ্য ইনসুলেটর তৈরি করতে যাচ্ছে নিটল-নিলয়

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ আগস্ট ২০২২, ০৬:৪৯ পিএম

শেয়ার করুন:

রফতানিযোগ্য ইনসুলেটর তৈরি করতে যাচ্ছে নিটল-নিলয়

বিদেশে রফতানিযোগ্য ইনসুলেটর তৈরি করতে যাচ্ছে নিটল নিলয় গ্রুপ। সুনামগঞ্জের ছাতক উপজেলায় ইউএসএ ভিত্তিক একটি প্রতিষ্ঠানের সঙ্গে যৌথভাবে এসব ইনসুলেটর তৈরি করা হবে। যা সম্পূর্ণভাবে বিদেশে রফতানি করা হবে।

এ উপলক্ষে রোববার (১৪ আগস্ট) বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির কার্যালয়ে বিডার এক্সিকিউটিভ চেয়ারম্যান মো. সিরাজুল ইসলামের উপস্থিতিতে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।


বিজ্ঞাপন


চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমাদ বলেন, ফ্যাক্টরি থেকে বছরে ২০০ কোটি টাকার ইনসুলেটর বিদেশে রফতানি করা হবে। রফতানির তালিকায় রয়েছে- মিশর, নেপাল, ভূটান, নাইজেরিয়া ও কেনিয়া। ১৪০ কোটি টাকার এই প্রকল্পে ইনভেস্ট করছে যুক্তরাষ্ট্র ভিত্তিক প্রতিষ্ঠান ‘Kinematic’। প্রত্যক্ষ ও পরোক্ষভাবে আমাদের ফ্যাক্টরিতে প্রায় ৫০০ লোক কাজের সুযোগ পাবে। ফলে আমাদের এই উদ্যোগ সরাসরি বৈদেশিক মুদ্রা আয় এবং কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখবে।

এ দিন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যদের মধ্যে ঢাকাস্থ মার্কিন দূতাবাসের ইকোনমিক ইউনিটের চিফ জো গিবলিন, কাইনেমেটিক্স ইনকরপোরেটেডের সিইও আবু মেমোন, নিটল নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান আব্দুল মারিব আহমাদ, ফাইন্যান্স ডিরেক্টর মুহাম্মাদ সেলিম প্রমুখ উপস্থিত ছিলেন।

টিএই/আইএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর