শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

দুনিয়ায় বেহেশত পাওয়া যায় না, দেশের মানুষ কষ্টে: বাণিজ্যমন্ত্রী

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৪ আগস্ট ২০২২, ০১:৩৪ পিএম

শেয়ার করুন:

দুনিয়ায় বেহেশত পাওয়া যায় না, দেশের মানুষ কষ্টে: বাণিজ্যমন্ত্রী

‘বৈশ্বিক মন্দায় অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ বেহেশেতে আছে’ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের এমন বক্তব্য প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ‘দেশ বেহেশতে আছে কে বলেছেন আমি জানি না। তবে জীবিত অবস্থায় তো বেহেশত পাওয়া যায় না। বেহেশত-দোজখ মানুষ মারা গেলে বুঝতে পারেন।’ তবে দ্রব্যমূল্যের কারণে দেশের মানুষ কষ্টে আছে বলে স্বীকার করেন মন্ত্রী।  

রোববার (১৪ আগস্ট) সকালে রংপুর নগরীর সেন্ট্রাল রোডের নিজ বাসভবনে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


বাণিজ্যমন্ত্রী বলেন, অর্থনৈতিক মন্দা এখন বিশ্বজুড়ে, এই অবস্থায় কোনো মানুষই ভালো নেই। সরকারের মন্ত্রী-এমপিরা বেহেশতে আছেন, বিএনপির এই অভিযোগ সঠিক নয়।

আরও পড়ুন: অন্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ বেহেশতে আছে: পররাষ্ট্রমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী জানান, আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দাম কমলেও বাংলাদেশে না কমার কারণ ডলারের দাম। আমদানিকারক ও পরিশোধনকারী কোম্পানিগুলো ভোজ্যতেলের দাম বাড়ানোর যে প্রস্তাব দিয়েছে তা নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত দেয়নি বাণিজ্য মন্ত্রণালয়। 

তবে এতে নতুন করে জ্বালানি তেলের দাম আরও বাড়বে না কমবে, সে সম্পর্কে স্পষ্ট কিছু বলেননি তিনি। ট্যারিফ কমিশন শিগগির বসে মূল্যায়ন করবে বলে জানান মন্ত্রী।


বিজ্ঞাপন


বিরোধী দলের আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, বিরোধী দল হিসেবে বিএনপি ও জাতীয় পার্টির আন্দোলন করার অধিকার রয়েছে। তারাও ক্ষমতায় ছিল। কিন্তু সেই আন্দোলন হতে হবে গণতান্ত্রিক ধারায়।

আরও পড়ুন: ‘মানুষ বেহেশতে আছে’ বক্তব্যের ব্যাখ্যা দিলেন পররাষ্ট্রমন্ত্রী

দেশ থেকে যদি ডলার পাচার হয়ে থাকে তবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, ‘আমাদের ডলার সংকটের কারণে সারা পৃথিবীজুড়ে ডলারের দাম বেড়েছে তা আমরা বলতে পারি না। আমাদের পার্শ্ববর্তী দেশ ভারত, পাকিস্তানেও ডলারের দাম বেড়েছে। আমরা সবাই বৈশ্বিক পরিস্থিতির শিকার। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ দ্রুত শেষ হওয়াই এখন আমাদের কাম্য।’

প্রতিনিধি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর