কেজিতে কাঁচামরিচের দাম বেড়েছে ৫০ টাকা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫ আগস্ট ২০২২, ১১:২১ এএম
কেজিতে কাঁচামরিচের দাম বেড়েছে ৫০ টাকা

সপ্তাহের ব্যবধানে কেজিতে ৫০ টাকা বেড়েছে কাঁচামরিচের দাম। এ সপ্তাহে বিক্রি হচ্ছে ২৫০ টাকা কেজি দরে। কেজিতে ৫ থেকে ১০ টাকা পর্যন্ত বেড়েছে অন্যান্য সবজির দাম। তবে দাম বাড়েনি ব্রয়লার মুরগী, গরু ও ছাগলের মাংসের।

শুক্রবার (৫ আগস্ট) রাজধানীর কয়েকটি বাজার ঘুরে বাজার দরের এ চিত্র দেখা যায়।

গত শুক্রবার রাজধানীর বাজারে ২০০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে কাঁচামরিচ। এরপর প্রতিদিনই ১০ থেকে ২০ টাকা করে বাড়তে থাকে কাঁচামরিচের দাম। সপ্তাহ শেষে সেই দাম এসে দাঁড়িয়েছে ২৫০ টাকায়।

অন্যান্য সবজির মধ্যে লম্বা বেগুন বিক্রি হচ্ছে ৭০ থেকে ৮০ টাকা কেজি দরে। গোল বেগুন ৮০ থেকে ৯০ টাকা, করলা ৬০ থেকে ৭০ টাকা, চিচিঙ্গা ৫০ টাকা, পটল ৫০ টাকা, ঢেঁড়স ৪০ থেকে ৫০ টাকা, কচুর লতি ৮০ টাকা, পেঁপের কেজি ৫০ টাকা, বটবটি ৮০ টাকা ও দুন্দল বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি দরে।

এছাড়া চাল কুমড়ার পিস ৫০ টাকা, লাউ আকারভেদে বিক্রি হচ্ছে ৪০ থেকে ৬০ টাকা, মিষ্টি কুমড়ার কেজি বিক্রি হচ্ছে ৪০ টাকায়।

শসা বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা কেজি দরে। টমেটো বিক্রি হচ্ছে ১১০ থেকে ১২০ টাকায়। কাঁচা কলার হালি ৪০ টাকা। লেবুর হালি বিক্রি হচ্ছে ১৫ থেকে ২০ টাকা।

আলুর কেজি ৩০ টাকা। পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকা কেজি দরে। চায়না রসুন ১৪০ থেকে ১৫০ টাকা। আদা বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকা কেজি দরে।

মুদি বাজারে চিনি বিক্রি হচ্ছে ৮৫ টাকায়। প্যাকেটজাত চিনি বিক্রি হচ্ছে ৯০ টাকায়। দেশি মুশুর ডাল ১৩০ থেকে ১৪০ টাকা। ভারতীয় মুশুর ডাল বিক্রি হচ্ছে ১১০ টাকা কেজি দরে।

এসব বাজারে লাল ডিমের ডজন বিক্রি হচ্ছে ১২০ টাকা। বাজারে হাঁসের ডজন বিক্রি হচ্ছে ১৯৫ থেকে ১৯০ টাকা। 
গরুর মাংস আগের মতোই বিক্রি হচ্ছে ৭০০ টাকা কেজি দরে। খাসির মাংস ৯০০ টাকা।
 
কারই/এএস