বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪, ঢাকা

ডিমের বাজারে অভিযান, খবর পেয়ে পালিয়ে গেলেন ব্যবসায়ীরা

জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯ অক্টোবর ২০২৪, ০৪:০৫ পিএম

শেয়ার করুন:

ডিমের বাজারে অভিযান, খবর পেয়ে পালিয়ে গেলেন ব্যবসায়ীরা

ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে ডিম ও ব্রয়লার মুরগির দাম নিয়ন্ত্রণে অভিযান চালানো হয়েছে। অভিযানের খবর পেয়ে দোকানদাররা দোকান বন্ধ করে পালিয়ে যান। বুধবার (৯ অক্টোবর) ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুকের নেতৃত্বে রাজধানীর কাপ্তান বাজারে বাণিজ্য মন্ত্রণালয়ের বাজার মনিটরিং টাস্কফোর্স এই অভিযান পরিচালনা করে।

এ সময় খুচরা দোকানদাররা ডিম লুকিয়ে ফেলেন এবং জানান, তাদের কাছে ডিম নেই।


বিজ্ঞাপন


ব্রয়লার মুরগির দোকানে অভিযান চালিয়ে কেজি প্রতি বেশি দামে মুরগী বিক্রির জন্য এবং মূল্য তালিকা না রাখার কারণে দুই ব্যবসায়ীকে মোট সাত হাজার টাকা জরিমানা করা হয়। রুহুল ট্রেডার্সকে পাঁচ হাজার এবং কাওসার ট্রেডার্সকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

উমর ফারুক বলেন, কাপ্তান বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি, সেক্রেটারি ও সদস্যদের বাজার নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। ব্যবসায়ীদের সচেতন করতে এবং মূল্য তালিকা সংরক্ষণ করার জন্য মিটিং আয়োজনের নির্দেশ দেওয়া হয়। পাশাপাশি একটি নির্দিষ্ট স্থানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর গুরুত্বপূর্ণ ধারা সম্বলিত সাইনবোর্ড ৭ দিনের মধ্যে টানানোর জন্য বলা হয়েছে, যাতে ক্রেতা-বিক্রেতা ও সাধারণ জনগণ সচেতন হতে পারে।

টাস্কফোর্সের বাজার মনিটরিং অব্যাহত থাকবে। এই অভিযানে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা রফিকুল ইসলাম, ক্যাবের তথ্য কর্মকর্তা মো. আনোয়ার পারভেজ, এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সদস্যরা উপস্থিত ছিলেন।

এআইএম/এইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর