বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

মাছ-মাংস-সবজির বাজার চড়া

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২০ মে ২০২২, ১২:২৫ পিএম

শেয়ার করুন:

মাছ-মাংস-সবজির বাজার চড়া

রাজধানীর বাজারে মাছ-মাংস ও সবজি সবজির দামই চড়া। সপ্তাহের ব্যবধানে আবারও বেড়েছে ব্রয়লার মুরগি ও পেঁয়াজের দাম। ৪০ টাকার কমে মিলছে না সবজি। 

শুক্রবার (২০ মে) সকালে রাজধানীর মিরপুর, মোহাম্মদপুর ও ধানমণ্ডি এলাকার কয়েকটি বাজার ঘুরে বাজার দরের এমন চিত্র দেখা গেছে। 


বিজ্ঞাপন


বাজার ঘুরে দেখা যায়, বাজারে প্রায় সব ধরনের সবজির দামই ৪০ টাকার বেশি। অপরিবর্তিত আছে মাংস ও মাছের দাম। তবে ব্রয়লার মুরগির দাম আবারও বেড়েছে।

murgi

সবজির বাজার

বাজার ভেদে মুলা ৫০ টাকা, টমেটো ৬০ টাকা, কাকরোল ৫০ থেকে ৬০ টাকা, ঢেড়স ৪০ থেকে ৫০ টাকা, বেগুন ৪০-৫০ টাকা, করল্লা ৪০ থেকে ৫০ টাকা, চিচিংগা ৪০ থেকে ৫০ টাকা, শশা ৩০ থেকে ৪০ টাকা, বরবটি ৬০ টাকা, পটল বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা কেজি দরে।


বিজ্ঞাপন


কচুর মুখী ৮০ টাকা, কচুর লতি ৪০-৬০ টাকা, দুন্দল ৩০ থেকে ৪০ টাকা একই দামে বিক্রি হচ্ছে ঝিঙা। 

ফুল কপি ৩০ টাকা পিস, মিষ্টি কুমড়ার ফালি ২০ টাকা, কলার হালি ২৫ থেকে ৩০ টাকা, কাঁচা মরিচের কেজি ১০০ টাকা। লেবুর হালি ৪০ টাকা। 

দাম বেড়ে পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪৫ টাকা কেজি দরে। 

মাংসের বাজার

গরুর মাংস বিক্রি হচ্ছে ৬৫০ থেকে ৭০০ টাকা কেজি দরে। ৯০০ থেকে হাজার টাকা কেজি দরে বিক্রি হচ্ছে খাসির মাংস। 

কেজিতে ৫ টাকা বেড়েছে ব্রয়লার মুরগির দাম। এ সপ্তাহে বিক্রি হচ্ছে ১৮০ থেকে ১৮৫ টাকা কেজি দরে।

mangso

পাইকারি বাজারের অজুহাত দেখিয়ে দায় এড়ানোর চেষ্টা খুচরা ব্যাবসায়ীদের। 

অপরিবর্তিত আছে লেয়ার ও কক মুরগীর দাম। কক মুরগি বিক্রি হচ্ছে ৩২০ থেকে ৩৪০ টাকা কেজি করে। আর লেয়ার মুরগি বিক্রি হচ্ছে ২৬০ থেকে ২৮০ টাকা দরে।

মাছের বাজার

বাজার ভেদে রুই মাছ বিক্রি হচ্ছে ২৮০ থেকে ৩৫০ টাকা কেজি দরে। কাতল ৩২০ থেকে ৩৫০ টাকা, নলা মাছ ২৪০ থেকে ২৮০ টাকা, তেলাপিয়া মাছ ১৮০ থেকে ২২০ টাকা, পাঙ্গাশ মাছ ১৪০ থেকে ৩০০ টাকা, শিং মাছ ৬০০ থেকে ৮০০ টাকা কেজি দরে বিক্রি হতে দেখা গেছে৷

mach

আকারভেদে চিংড়ি বিক্রি হচ্ছে ৫০০ থেকে ১২০০ টাকায়, কাচকি ৪০০ থেকে ৫০০ টাকা ও পাবদা ৫০০ থেকে ৬০০ টাকা দরে।

৬০০ থেকে ৭০০ গ্রাম ওজনের ইলিশের কেজি বিক্রি হচ্ছে এক হাজার টাকা কেজি দরে। ৮০০ থেকে ৯০০ গ্রাম ওজনের ইলিশের কেজি ১২০০ টাকা। এক কেজি আকারের ইলিশ প্রতি পিস বিক্রি হচ্ছে ১৪০০ থেকে ১৫০০ টাকায়।

কারই/এএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর