শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

সব বাজারে মনিটরিং সেল চায় এফবিসিসিআই

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৯ মে ২০২২, ০৫:৪০ পিএম

শেয়ার করুন:

সব বাজারে মনিটরিং সেল চায় এফবিসিসিআই

দ্রব্যমূল্যের লাগাম টেনে ধরতে প্রতিটি বাজারে নিজস্ব মনিটরিং সেল গঠনের পরামর্শ দিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)।

বৃহস্পতিবার (১৯ মে) নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর মজুদ, আমদানি, সরবরাহ ও মূল্য পরিস্থিতি বিষয়ে কারওয়ান বাজারে ইসলামিয়া শান্তি সমিতিতে মতবিনিময় সভায় এমন পরামর্শ দেন তারা। এছাড়া রাজধানীর নিউমার্কেটেও আলাদা একটি মতবিনিময় সভা করেছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠনটি।


বিজ্ঞাপন


অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি ও এফবিসিসিআইয়ের বাজার মনিটরিং কমিটির আহ্বায়ক মোস্তফা আজাদ চৌধুরী বাবু। তিনি বলেন,সারাদেশের মানুষ এখন ব্যবসায়ীদের ওপর ক্ষুব্ধ। কিন্তু গুটিকয়েক মজুতদারের জন্য এই পরিস্থিতি তৈরি হয়েছে। যদিও বাজারের অধিকাংশ ব্যবসায়ী সৎ। ফলে সবাই মিলে প্রতিটি বাজারে মনিটরিং সেল করুন।

প্রস্তাবিত মনিটরিং সেল কেমন হবে তা জানাতে গিয়ে মোস্তফা আজাদ চৌধুরী বলেন, সপ্তাহে দুই দিন সে সেল দেখবে, প্রতিটি দোকানে মূল্যতালিকা রয়েছে কি না। অতিরিক্ত দাম নেওয়া হচ্ছে কি না। এছাড়াও কেউ অতিরিক্ত পণ্য মজুদ করেছে কি না।

সাম্প্রতিক সময়ে একাধিক স্থানে অবৈধ পণ্য মজুদ পাওয়া বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, গুটিকয়েক মজুদদারের কারণে এ গ্লানি সবাই বহন করতে হচ্ছে। ঈদের আগে থেকে ভোজ্যতেল নিয়ে অস্থিরতা। ঈদের পর বিভিন্ন ব্যবসায়ীর কাছে অবৈধ মজুদের তেল পাওয়া গেল। তাতে সব ব্যবসায়ীর সুনাম ক্ষুণ্ন হয়েছে। লাইসেন্স না থাকলে এক টনের বেশি পণ্য রাখতে পারবেন না দোকানে।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন এফবিসিসিআইয়ের সহ-সভাপতি আমিন হেলালী ও হাবিব উল্ল্যাহ ডন।


বিজ্ঞাপন


ডিএইচডি/এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর