শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

১১০ টাকায় ভোজ্যতেল বিক্রির কার্যক্রম স্থগিত করল টিসিবি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৬ মে ২০২২, ১২:২৪ এএম

শেয়ার করুন:

১১০ টাকায় ভোজ্যতেল বিক্রির কার্যক্রম স্থগিত করল টিসিবি
ফাইল ছবি

বাজারে ভোজ্যতেলের দাম যখন লাগামহীনভাবে বাড়ছে তখন রাষ্ট্র মালিকানাধীন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ১১০ টাকা কেজি দরে দুই কেজি করে ভোজ্যতেল দেওয়ার ঘোষণা দিয়েছিল। সোমবার (১৬ মে) থেকে এই কার্যক্রম শুরু হওয়ার কথা থাকলেও হঠাৎ করে তা স্থগিত ঘোষণা করে সংস্থাটি। তবে আগামী জুন থেকে ফ্যামিলি কার্ডের মাধ্যমে এই কার্যক্রম চালু হবে বলে জানিয়েছে টিসিবি।

রোববার (১৫ মে) রাতে টিসিবির তথ্য কর্মকর্তা হুমায়ুন করিব স্বাক্ষরিত এক বিশেষ প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।


বিজ্ঞাপন


বিজ্ঞপ্তিতে বলা হয়, বিক্রয় কার্যক্রম সুশৃঙ্খলভাবে পরিচালনা এবং প্রকৃত সুবিধাভোগীর কাছে নিত্যপ্রয়োজনীয় পণ্য সাশ্রয়ী মূল্যে পৌঁছানোর লক্ষ্যে সরকার নীতিগতভাবে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য (ভোজ্যতেল, মসুর ডাল, চিনি) বিক্রয়ের সিদ্ধান্ত গ্রহণ করেছে। ঢাকা (উত্তর ও দক্ষিণ) ও বরিশাল সিটি করপোরেশনে ফ্যামিলি কার্ড প্রণয়ন ও বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। ফ্যামিলি কার্ড বিতরণ কার্যক্রম সম্পন্ন হওয়ার পর শুধু ফ্যামিলি কার্ডের মাধ্যমেই টিসিবির পণ্য সামগ্রীর বিক্রয় কার্যক্রম অব্যাহত থাকবে। তাই সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য চলতি মাসের ১৬ মে থেকে ৩০ মে পর্যন্ত স্বল্প পরিসরে সাধারণ ট্রাকসেল কার্যক্রম স্থগিত করা হলো।

আগামী জুন মাসে ফ্যামিলি কার্ডের মাধ্যমে এক কোটি নিম্ন আয়ের পরিবারের কাছে টিসিবি কর্তৃক ভর্তুকি মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য (ভোজ্য তেল, মশুর ডাল, চিনি) বিক্রয় করা হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

tcb3

এর আগে গত ১১ মে টিসিবি জানিয়েছিল বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় রাখতে সারাদেশে সব মহানগরী জেলা ও উপজেলায় ২৫০-৩০০টি খোলা ট্রাকের মাধ্যমে আগামী ১৬ মে থেকে ৩০ মে পর্যন্ত বিক্রি কার্যক্রম চলবে। ট্রাক থেকে একজন ক্রেতা ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি চিনি, ৬৫ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি মসুর ডাল, ১১০ টাকা দরে দুই লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।


বিজ্ঞাপন


ডব্লিউবি/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর