রোববার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

‘এখন আমরা কারও কাছে সহায়তা চাই না, বিজনেস পার্টনারশিপ চাই’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ মে ২০২৪, ০৩:৩৪ পিএম

শেয়ার করুন:

‘এখন আমরা কারও কাছে সহায়তা চাই না, বিজনেস পার্টনারশিপ চাই’

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, এখন কিন্তু আমরা মানুষের কাছে গিয়ে সহায়তা চাই না। আমরা বিজনেস পার্টনারশিপ চাই। এটা কিন্তু একটা অনেক বড় এচিভমেন্ট। এটা সাকসেস হয়েছে আমাদের উদ্যোক্তাদের জন্য। তারা যদি সাহসী না হতো তাহলে আমরা এ পর্যায়ে আসতে পারতাম না।

ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) আয়োজিত এক অনুষ্ঠানে মঙ্গলবার (১৪ মে) প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


বিজ্ঞাপন


ব্যবসায়ীদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, আমাদের বাণিজ্য মন্ত্রণালয়ের সব উদ্যোগ সফল হবে যদি আপনারা সফল হন।

তিনি বলেন, আমাদের দায়িত্ব দেশের উদ্যোক্তাদের সফল করা। আমরা দায়িত্ব নিয়ে কাজ করছি যাতে আমাদের মার্কেট একসেস হয়। যারা রপ্তানি করেন তাদের বাইরের দেশে যেন কোনো প্রতিবন্ধকতা না থাকে।

প্রতিমন্ত্রী আরও বলেন, আগে আমদানিকে গুরুত্ব দেওয়া হতো না। এখন রপ্তানিকে যেমন গুরুত্ব দেওয়া হয়, আমদানিকেও গুরুত্ব দিচ্ছি। আমরা সিঙ্গেল কান্ট্রির উপর ডিপেন্ডেবল হতে চাই না। আমরা অন্যান্য দেশ থেকেও আমদানি করতে চাই। এক্সপোর্টের ক্ষেত্রে যেমন আমাদের বিভিন্ন মার্কেট একসেস করতে হবে, একইভাবে ইম্পোর্ট পোর্টফোলিওটাও আমাদেরকে ডাইভার্সিফাই করতে হবে।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, আমাদের উদ্যোক্তারা যত সাহসী, যত দ্রুত সিদ্ধান্ত নিতে পারেন, যত দ্রুত রিফর্ম করতে পারেন, আশপাশের কোনো দেশে এরকম পাবেন না। এক জেনারেশনে বাংলাদেশ একেবারে জিরো থেকে আমরা একটা আশার জায়গায় নিয়ে এসেছি।


বিজ্ঞাপন


এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিভিন্ন পর্যায়ে ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

টিএই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর