শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

তিন-চারশ টাকার তরমুজ ১০০ টাকা, তবুও নেই ক্রেতা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২ মে ২০২২, ০৭:৩৮ পিএম

শেয়ার করুন:

তিন-চারশ টাকার তরমুজ ১০০ টাকা, তবুও নেই ক্রেতা

রমজানে তিনশ থেকে চারশ টাকা পিস হিসেবে যে তরমুজ বিক্রি হয়েছে তা এখন মাত্র একশ টাকা হাঁকছেন বিক্রেতারা। তবুও তরমুজ কেনার ক্রেতা নেই। লোকসানে তরমুজ বিক্রি করা হচ্ছে, এমন দাবি বিক্রেতাদের।

বৃহস্পতিবার (১২ মে) রাজধানীর বিভিন্ন এলাকায় তরমুজের এই দরপতন দেখা গেছে।


বিজ্ঞাপন


নগরীর মোহাম্মদপুরের রিংরোড এলাকায় সড়কের পাশে বসেছে তরমুজের বাজার। গত রমজানে ৩০০ থেকে ৪০০ টাকা পিস হিসেবে বিক্রি হওয়া তরমুজ ১০০ টাকা পিস হিসেবে বিক্রি করতে দেখা গেছে।

বিক্রেতা দেলোয়ার হোসেন ঢাকা মেইলকে বলেন, 'রোজায় এই তরমুজ তিনশ টাকার কমে বেচি নাই। এখন বিক্রি নাই। তাই দাম কমাইছি।'

পাশের আরেক বিক্রেতার দাবি, তারা লোকসানে তরমুজ বিক্রি করছেন। তিনি এক পিস ১০০ টাকা এবং দুই পিস একত্রে ১৮০ টাকা দরে বিক্রি করছেন। এসব তরমুজ ওজনে পাঁচ থেকে ছয় কেজি।

tormuj2


বিজ্ঞাপন


ধানমন্ডি এলাকায় ভ্রাম্যমাণভাবে তরমুজ বিক্রি করেন মো. কামাল। ঢাকা মেইলকে তিনি জানান, ছোট তরমুজ ৫০ থেকে ৬০ টাকা পিস। মাঝারি আকারের তরমুজ ১০০ থেকে দেড়শ টাকা এবং বড় তরমুজ সর্বোচ্চ ২০০ টাকা পিস হিসেবে বিক্রি করছেন তিনি।

একই দামে তরমুজ বিক্রি হচ্ছে রাজধানীর মুগদা এলাকায়। মিরপুরে পাঁচ থেকে ছয় কেজি ওজনের তরমুজ বিক্রি হচ্ছে একশ থেকে দুশো টাকার মধ্যে।

মিরপুর-১ নম্বর এলাকার ক্রেতা মো. রবিউল ইসলাম ঢাকা মেইলকে বলেন, 'রমজানে তরমুজ বিক্রেতারা ডাকাতি করছে। কেউ পিস বিক্রি করে নেই। সবার কাছে কেজি। এখন চাহিদা কমে গেছে। দামও কমে গেছে।'

রায়েরবাজার ও হাজারীবাগের পাইকারি বাজার সূত্রে জানা গেছে, বর্তমানে মাঝারি আকারের তরমুজ চার থেকে পাঁচ হাজার টাকা শ দরে বিক্রি হচ্ছে।

কারই/জেবি

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর