মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ঢাকা

ছুটির পর প্রথম দিনে ঢিলেঢালা ব্যাংক লেনদেন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২৪, ০৬:২৩ পিএম

শেয়ার করুন:

ছুটির পর প্রথম দিনে ঢিলেঢালা ব্যাংক লেনদেন
ফাইল ছবি

ঈদের টানা ৫ দিন ছুটির পর আজ প্রথম অফিস করেছেন ব্যাংক-বিমা, আর্থিক প্রতিষ্ঠান, অন্যান্য সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা। ব্যাংক পাড়ায় কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ছিল ঈদের আমেজ, তবে গ্রাহকদের উপস্থিতি কম ছিল।

সোমবার (১৫ এপ্রিল) রাজধানীর মতিঝিল, দিলকুশা ও পল্টন ঘুরে এমন চিত্র দেখা গেছে। ছুটির পর প্রথম দিন ব্যাংক পাড়ায় চলে কর্মকর্তা-কর্মচারীদের ঈদের কুশল বিনিময়। বাংলাদেশ ব্যাংকেও একই চিত্র দেখা যায়। তাছাড়া ব্যস্ততা কম থাকায় অনেকেই অলস সময় পার করেছেন। কিছু কর্মকর্তা-কর্মচারী ছুটিতে থাকায় চেয়ার-টেবিল অনেকটাই ফাঁকা পড়ে থাকতে দেখা যায়। এছাড়া, গ্রাহকদের উপস্থিতি কম থাকায় চলে ঢিলেঢালা লেনদেন।


বিজ্ঞাপন


আরও পড়ুন

পাঁচ ব্যাংকের বাইরে অন্য কোনো ব্যাংক একীভূত করার সিদ্ধান্ত হয়নি

ব্যাংক কর্মকর্তারা বলছেন, ঈদের ছুটির পর আজ ব্যাংক খুললেও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি স্বাভাবিকের তুলনায় কম। কারণ অনেকেই ঈদের পর ব্যক্তিগত ছুটি নিয়েছেন। তাতে তারা আরও ছুটি কাটাবেন।

কর্মকর্তারা আরও বলছেন, ব্যবসা প্রতিষ্ঠানে কার্যক্রম শুরু না হওয়ায় বড় ধরনের কোনো লেনদেন হচ্ছে না। যা হচ্ছে, তা ছোট ছোট লেনদেন। আগামী সপ্তাহ থেকে ব্যাংকগুলোতে পুরোপুরি লেনদেন শুরু হবে বলে আশা করছেন তারা।

এর আগে, গত বৃহস্পতিবার (১১ এপ্রিল) দেশে পালিত হয় পবিত্র ঈদুল ফিতর। ঈদ উপলক্ষে ১০, ১১ ও ১২ এপ্রিল (বুধবার, বৃহস্পতিবার ও শুক্রবার) নির্ধারিত সরকারি সাধারণ ছুটি ছিল। ঈদের পর ১৩ এপ্রিল শনিবার সপ্তাহিক ছুটি ও ১৪ এপ্রিল রোববার নববর্ষের ছুটি। ফলে ১০ তারিখ থেকে ১৪ তারিখ পর্যন্ত ছুটি কাটান ব্যাংক-বীমা আর্থিক প্রতিষ্ঠান’সহ সরকারি চাকরিজীবীরা।


বিজ্ঞাপন


টিএই/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর