বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

বাড়ছে আলুর দাম

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ মার্চ ২০২৪, ০৩:৪২ পিএম

শেয়ার করুন:

বাড়ছে আলুর দাম

ক্ষণে ক্ষণে বাড়ছে আলুর দাম। সপ্তাহের ব্যবধানে বাজারভেদে আলুর দাম কেজিতে বেড়েছে ১০ থেকে ১৫ টাকা। দাম বৃদ্ধির কারণ অজানা খুচরা বিক্রেতাদের। 

বৃহস্পতিবার (২১ মার্চ) সপ্তাহের শেষ দিনে রাজধানীর বাজার ঘুরে দেখা গেছে এমন চিত্র। 


বিজ্ঞাপন


বিক্রেতাদের ভাষ্য, আলুর দাম বেড়েছে চার-পাঁচদিন আগেই। চলতি সপ্তাহের শুরুতেই পাইকারি বাজারে আলুর দাম বেড়েছে। যার প্রভাব পড়েছে খুচরা বাজারে। 

তবে সম্প্রতি বাজার ব্যবস্থাপনার হাল ধরতে ২৯টি পণ্যের মূল্য নির্ধারণ করে দেয় সরকার। যেখানে পাইকারি ও খুচরা পর্যায়ের সর্বোচ্চ দাম নির্ধারণ করা হয়েছিলো। 

আরও পড়ুন

সরবরাহ বৃদ্ধিতে দাম কমেছে পেঁয়াজের

সরকারি নির্দেশনা অনুযায়ী, খুচরা পর্যায়ে ২৮ টাকা ৫৫ পয়সা হবে প্রতি কেজি আলুর দাম। কিন্তু বাস্তবে তা ঘটছে না। চলতি সপ্তাহের শুরুতেও রাজধানীর বাজারে প্রতি কেজি আলু বিক্রি হয়েছে ৩০ থেকে ৩৫ টাকা কেজি দরে। 


বিজ্ঞাপন


সপ্তাহের দুইদিন যেতে না যেতেই বেড়েছে দাম। বৃহস্পতিবার সকালে রাজধানীর মোহাম্মদপুরের শিয়া মসজিদ বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি আলু বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকা কেজি দরে। 

একই দামে আলু বিক্রি হচ্ছে মোহাম্মদপুরের কৃষি মার্কেট ও টাউন হলে। প্রতি কেজি আলুর জন্য ৪০ থেকে ৪৫ টাকা কেজিতে গুনতে হচ্ছে মিরপুর মাজার রোড এলাকার বাসিন্দাদেরও। 

এ বিষয়ে জানতে চাইলে কোনো বিক্রেতাই সুনির্দিষ্ট কারণ জানাতে পারেননি। তাদের ভাষ্য, পাইকারি বাজারে আলুর দাম বেড়েছে৷ তাই তারা খুচরা পর্যায়ে দাম বাড়াতে বাধ্য হয়েছেন। 

কারই/এমএইচএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর