সোমবার, ২২ এপ্রিল, ২০২৪, ঢাকা

নির্ধারিত মূল্যে সয়াবিন তেল বিক্রি না করলে কঠোর ব্যবস্থা: ভোক্তার ডিজি

জেলা প্রতিনিধি, নারায়ণগঞ্জ
প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৫৬ পিএম

শেয়ার করুন:

নির্ধারিত মূল্যে সয়াবিন তেল বিক্রি না করলে কঠোর ব্যবস্থা: ভোক্তার ডিজি

নির্ধারিত মূল্যে সয়াবিন তেল বিক্রি না করলে কঠোর ব্যবস্থা নেওয়া হুঁশিয়ারি দিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক (ডিজি) এএইচএম সফিকুজ্জামান।

ভোক্তার ডিজি বলেন, মার্চ থেকে সারাদেশে ১৬৩ টাকায় বোতলজাত সয়াবিন তেল বিক্রি শুরু হবে। যারা নির্ধারিত মূল্যে তেল বিক্রি করবে না তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।


বিজ্ঞাপন


বুধবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নারায়ণগঞ্জ শহরের নিতাইগঞ্জে ভোজ্যপণ্যের পাইকারি বাজার পরিদর্শন শেষে সাংবাদিকদের সামনে এমন হুঁশিয়ারি দেন তিনি।

খুব শিগগিরই শতভাগ তেল বোতল ও প্যাকেটজাত করা হবে জানিয়ে এএইচএম সফিকুজ্জামান বলেন, ভোজ্যতেল ক্রয়-বিক্রয়ে বিষাক্ত কেমিক্যালের অনিরাপদ ড্রাম ব্যবহার করায় অস্বাস্থ্যকর তেল খাওয়ার পর মানুষ কিডনি ও হৃদরোগে আক্রান্ত হচ্ছে। তাই খুব শিগগিরই শতভাগ তেল বোতল ও প্যাকেটজাত করা হবে। এতে দুই থেকে তিন টাকা খরচ বাড়লেও মানুষের মৃত্যুঝুঁকি কমবে। তাই জনগণের স্বাস্থ্য ঝুঁকি কমাতে দ্রুত সময়ের মধ্যে ভোজ্য তেল বোতল ও প্যাকেটজাত করে সরবরাহ করার কথা জানান তিনি।

এ সময় হাজী আহসান উল্লাহ ট্রেডার্স নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানে কেমিক্যালের ড্রামে ভোজ্যতেল ব্যবহার ও খোলামেলাভাবে ক্রয় বিক্রয় করতে দেখে তাদের সতর্ক করেন এএইচএম সফিকুজ্জামান।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর