রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

চালের দামে কারসাজি, শতাধিক প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৪, ১১:৫১ পিএম

শেয়ার করুন:

চালের দামে কারসাজি, শতাধিক প্রতিষ্ঠানকে জরিমানা
ফাইল ছবি

সারাদেশে ধান-চালের অবৈধ মজুত ও কারসাজির বিরুদ্ধে অভিযান চালিয়েছে খাদ্য মন্ত্রণালয়। এসময় অবৈধভাবে শতাধিক প্রতিষ্ঠানকে ৫ লাখ ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২৪ জানুয়ারি) খাদ্য মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।


বিজ্ঞাপন


নিয়মিত অভিযানে বুধবার খুলনা বিভাগে কুষ্টিয়া জেলায় বিভিন্ন দপ্তর কর্তৃক যৌথ অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে দর তালিকা না থাকায় দুটি রাইস মিল প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া যশোরে জেলা সদর ও মনিরামপুর উপজেলায় ৪১টি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় লাইসেন্স না থাকায় ৬টি প্রতিষ্ঠানকে ২৭ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও চট্টগ্রাম বিভাগের ব্রাহ্মণবাড়িয়ায় তিনজন ধান চাল ব্যবসায়ীকে ফুড গ্রেইন পাইকারী লাইসেন্সের জন্য চালানের মাধ্যমে ১৭ হাজার ২৫০ টাকা জরিমানা করা হয়।

সিলেট বিভাগে জেলা সদরে সাতটি অভিযান পরিচালনা করা হয়। এ সময় লাইসেন্সবিহীন ব্যবসা ও অবৈধ মজুত করায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে রাজশাহী জেলায় ১৭টি প্রতিষ্ঠান পরিদর্শনকালে বিভিন্ন অনিয়মের ২ লাখ ৫৩ হাজার টাকা জরিমানা করা হয়। ওই বিভাগে নওগাঁ জেলায় ১১টি প্রতিষ্ঠানে ফুডগ্রেইন লাইসেন্স না থাকায় ৫১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি বগুড়া জেলায় ১২টি উপজেলায় নির্ধারিত দাম অপেক্ষা বেশি দরে চাল বিক্রি ও প্লাস্টিকের বস্তা ব্যবহার করায় মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।


বিজ্ঞাপন


রংপুর বিভাগে দিনাজপুর জেলার ২১টি চালকল ও ৩০টি আড়ৎ ও হাটবাজারে অভিযান পরিচালনা করা হয়। হাকিমপুর উপজেলায় লাইসেন্সবিহীন আড়তদারী ব্যবসা পরিচালনার দায়ে মোবাইলকোর্টের মাধ্যমে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ময়মনসিংহের নেত্রকোনা জেলার বিভিন্ন উপজেলায় ৪৭টি অভিযান পরিচালনা করা হয়। ফুড লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনা করায় মোট ১৪ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া শেরপুর জেলার বিভিন্ন উপজেলায় ২৫টি অভিযান পরিচালনা করা হয়। মূল্য তালিকা ও ফুড লাইসেন্সবিহীন ব্যবসা করায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

টিএই/জেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর