শনিবার, ২৫ মে, ২০২৪, ঢাকা

আরও ছয় কোটি ডিম আমদানির অনুমতি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২৩, ০১:২৮ পিএম

শেয়ার করুন:

আরও ছয় কোটি ডিম আমদানির অনুমতি

ডিমের বাজার স্থিতিশীল রাখতে ছয় প্রতিষ্ঠানটি আরও ছয় কোটি ডিম আমদানির অনুমতি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বাণিজ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. হায়দার আলী বিষয়টি নিশ্চিত করেছেন।


বিজ্ঞাপন


ডিম আমদানির অনুমতি পাওয়া ছয় প্রতিষ্ঠান হলো- চয়েজ গ্যারারি, পপুলার ট্রেড সিন্ডিকেট, এমএস রিপা এন্টারপ্রাইজ, এসএম করপোরেশন, বিডিএস করপোরেশন, মেসার্স জয়নুর ট্রেডার্স। প্রত্যেক কোম্পানি এক কোটি করে ডিম আমদানি করতে পারবে।

অনেকদিন ধরেই নাগালের বাইরে চলে যায় ডিমের দাম। কয়েক দিনের ব্যবধানে পাল্লা দিয়ে বাড়ে নিত্যপণ্যটির দাম। লাগাম টানতে অভিযান পরিচালনাসহ সরকারের পক্ষ থেকে নানা উদ্যোগ নেওয়া হলেও কমানো যায়নি আমিষের চাহিদা পূরণে স্বল্প আয়ের মানুষের পছন্দের পণ্যটির দাম।

মূল্য কমাতে গত বৃহস্পতিবার ডিম আমদানির সিদ্ধান্ত নেয় বাণিজ্য মন্ত্রণালয়। এছাড়া খুচরা পর্যায়ে প্রতি পিস ডিমের দাম ১২ টাকা নির্ধারণ করে দেওয়া হয়।

এরপরেও দাম স্থিতিশীল না হওয়ায় গত ১৭ সেপ্টেম্বর মেসার্স মিম এন্টারপ্রাইজ, টাইগার এন্টারপ্রাইজ, প্রাইম এনার্জি এবং অর্নব ট্রেডিংকে এক কোটি করে মোট চার কোটি ডিম আমদানির অনুমতি দেয় বাণিজ্য মন্ত্রণালয়।


বিজ্ঞাপন


বাজার নিয়ন্ত্রণে না এলে আরও ডিম আমদানির অনুমতি দেওয়া হবে বলে সেদিন জানিয়েছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব তপন কান্তি ঘোষ। পাঁচ দিনের মাথায় আরও পাঁচ কোটি ডিম আমদানির অনুমতি দেওয়া হলো বাণিজ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে।

এমআর

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর