বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

চাটখিলে তাপদাহে জ্ঞান হারালেন দুই শিক্ষার্থী

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৭ জুন ২০২৩, ০৩:৪৯ পিএম

শেয়ার করুন:

চাটখিলে তাপদাহে জ্ঞান হারালেন দুই শিক্ষার্থী
ছবি : ঢাকা মেইল

নোয়াখালীর চাটখিলে প্রচন্ড গরমে পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে দুই শিক্ষার্থী জ্ঞান হারিয়েছেন। গুরুতর অবস্থায় তাদের চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

শিক্ষার্থীরা হলেন—উপজেলার ভীমপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কারিগরি কলেজের বিজ্ঞান বিভাগের দশম শ্রেণির ছাত্রী তানজিলা সুলতানা ও একই স্কুলের ব্যবসায়িক শিক্ষা বিভাগের নবম শ্রেণির ছাত্রী কানিজ ফাতেমা রিয়া।


বিজ্ঞাপন


ভীমপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কারিগরি কলেজের প্রধান শিক্ষক মো. আনোয়ার হোসেন জানান, সকালে অন্যান্য শিক্ষার্থীদের সঙ্গে স্কুলে মধ্যবর্ষ পরীক্ষা দিতে আসেন ওই দুই শিক্ষার্থী। সকাল ১০ টা থেকে দুপুর ১টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। নবম ও দশম উভয় শ্রেণীতেই আজ বাংলা প্রথম পত্রের পরীক্ষা ছিল। তারা দুজনেই পরীক্ষা চলাকালীন সুস্থ ও স্বাভাবিক ছিল। 

পরীক্ষা শেষে বাড়ি যাবার সময় আনুমানিক দেড়টায় গরমে জ্ঞান হারিয়ে ফেলেন তারা। এ সময় তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে যায় সহপাঠীরা। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাৎক্ষণিক চিকিৎসা দিয়ে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি দিয়ে দেন। স্কুল থেকে তাদের দেখাশোনার জন্য ২ জন শিক্ষক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। তবে দুজনই আগে থেকে শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন এবং একাধিকবার চিকিৎসাও নিয়েছেন। 

প্রচন্ড গরমে ওই দুই শিক্ষার্থী জ্ঞান হারিয়েছেন বলে জানান চাটখিল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা খন্দকার মোশতাক আহমেদ। তিনি বলেন, বর্তমানে তারা আশঙমুক্ত আছেন।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর