শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

ফরিদপুরে চিনিকল শ্রমিক কর্মচারীদের বিক্ষোভ

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৭ জুন ২০২৩, ০২:১১ পিএম

শেয়ার করুন:

ফরিদপুরে চিনিকল শ্রমিক কর্মচারীদের বিক্ষোভ

গ্রাচুইটিসহ সকল বকেয়া পাওনার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন ফরিদপুর সুগার মিলস লি. এর অবসরপ্রাপ্ত শ্রমিক ও কর্মচারীবৃন্দ।

বুধবার (৭ জুন) সকালে ফরিদপুর সুগার মিলস লি. এর অবসরপ্রাপ্ত শ্রমিক/কর্মচারী ও কর্মকর্তা কল্যাণ সমিতির আয়াজনে মধুখালী রেলগেট এলাকায় ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে তারা মহড়াসড়কে বিক্ষোভ মিছিল করেন।


বিজ্ঞাপন


মানববন্ধনে ওই চিনিকলের ২০১৪ সাল থেকে অবসরে যাওয়া তিনশ ২৬ শ্রমিক কর্মচারীর পাওনা ২৮ কোটি ৯০ লাখ টাকা ঈদের আগেই পরিশোধের দাবি জানানো হয়। দীর্ঘ ১০ বছরেরও অবসর যাওয়া শ্রমিক-কর্মচারীরা গ্রাচুইটি, সরকার ঘোষিত মঞ্জুরী কমিশনের বকেয়া, এরিয়া বিল ও প্রভিডেট ফান্ডের টাকা পরিশাধ না করায় শ্রমিক কর্মচারীরা হতাশ।

তারা জানান, টাকার অভাবে অনেক শ্রমিক চিকিৎসা নিতে পারছেন না, কেউবা না খেয়ে মানবতের জীবন যাপন করছেন। এরই মধ্যে অনেক অবসরপ্রাপ্ত শ্রমিক মারা গেছেন। অবিলম্বে ন্যায্য পাওনা পরিশাধ না করা হলে বৃহত্তর আন্দোলন যাবেন বলেও জানান তারা।

মানববন্ধন কল্যাণ সমিতির সভাপতি আলী আকবর শেখ বলেন, জীবনের মূল্যবান সময় ব্যয় করে দেশের উন্নয়নে কাজ করেছি। শেষ বয়সে এসে এমন ভাগ্য কাম্য নয়।

মানববন্ধনে কল্যাণ সমিতির সভাপতি আলী আকবর শেখ ও সাধারণ সম্পাদক আবুল বাশার বাদশা, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলামসহ অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারীরা বক্তব্য রাখেন।


বিজ্ঞাপন


টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর