বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ঢাকা

আচরণবিধি লঙ্ঘনের দায়ে মেয়র প্রার্থীসহ কয়েকজনকে জরিমানা

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৭ জুন ২০২৩, ০৪:০৭ এএম

শেয়ার করুন:

আচরণবিধি লঙ্ঘনের দায়ে মেয়র প্রার্থীসহ কয়েকজনকে জরিমানা

কক্সবাজার পৌরসভার নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে মেয়র প্রার্থী মাসেদুল হক রাশেদকে ৫০ হাজার টাকা জরিমানা ও কয়েকজন কাউন্সিলর প্রার্থীকে দেড় লাখ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৬ জুন) রাত সাড়ে ৯টায় কক্সবাজার প্রেসক্লাবের পাশে শহীদ সরণিতে এসব তথ্য জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ।


বিজ্ঞাপন


তিনি বলেন, মঙ্গলবার দিনব্যাপী কক্সবাজারে আচরণবিধি লঙ্ঘনের প্রমাণ পাওয়ায় ২ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এর মধ্যে নারকেল গাছ প্রতীকের মেয়র প্রার্থী মাসেদুল হক রাশেদের বেআইনি শোডাউন করায় ৫০ হাজার টাকা এবং ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আবছার কামালকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া কয়েকজন কাউন্সিলর প্রার্থীর কাছে থেকে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মাসুম বিল্লাহ বলেন, আচরণবিধি লঙ্ঘন ঠেকাতে প্রশাসন সর্বোচ্চ নিরপেক্ষ রয়েছে। মঙ্গলবার নৌকা প্রতীকের পক্ষে আওয়ামী লীগের নেত্রী নাজনীন সরওয়ার কাবেরীকে সর্তক করা হয়েছে। প্রচারণার গাড়িতে ব্যানার দেওয়ার চেষ্টায় তাকে এই সর্তক করা হয়।

ওই নেত্রীকে কেন জরিমানা করা হলো না, সাংবাদিকদের এ প্রশ্নের উত্তরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট বলেন, জরিমানা না করা হলেও তাকে সর্তক করা হয়েছে এবং বলা হয়েছে এ অপরাধের দায়ে জরিমানাও করা যায়।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর