শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

সিসিক নির্বাচনে অংশ নিচ্ছেন ৮৮ নারী প্রার্থী

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৫ জুন ২০২৩, ১১:০৯ এএম

শেয়ার করুন:

সিসিক নির্বাচনে অংশ নিচ্ছেন ৮৮ নারী প্রার্থী

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে এবার ৮৮ নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সিটির ৪২টি সাধারণ ওয়ার্ডের মাত্র একটিতে অংশ নিয়েছেন একজন ও ১৪টি সংরক্ষিত ওয়ার্ডে ৮৭ নারী প্রার্থী অংশ নিচ্ছেন।

সিসিক নির্বাচনে সাধারণ ওয়ার্ডে একমাত্র (মহিলা) কাউন্সিলর প্রার্থী অ্যাডভোকেট রোকসানা বেগম শাহনাজ। তিনি ২৫ নম্বর সাধারণ ওয়ার্ডে ঘুড়ি মার্কা নিয়ে নির্বাচন করছেন। তিনি সিলেট মহানগর মহিলা দলের সভাপতি। দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশগ্রহণ করায় এরইমধ্যে তাকে দল থেকে শোকজ করা হয়েছে।


বিজ্ঞাপন


সংরক্ষিত ওয়ার্ডে (নারী কাউন্সিলর) ৮৭ নারী প্রার্থীরা হলেন— ১ নম্বর ওয়ার্ডে রয়েছেন বর্তমান কাউন্সিলর অ্যাডভোকেট সালমা সুলতানা ও আছিয়া বেগম।

২ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর কুলসুমা বেগম পপি, রুনা বেগম, জোসনা আহমদ, তাহমিনা রহমান রোবা।

৩ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর রেবেকা বেগম রেনু, রোবি বেগম, নেহারুন বেগম, শ্যামলী সরকার, মুসলিমা নাজনিন হাসান, নাছরি আহমদ নুপুর ও রুকসানা খানম।

৪ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মাসুদা সুলতানা, সাবেক কাউন্সিলর রুহেনা খানম মুক্তা, উম্মে সালমা, অ্যাডভোকেট জোহরা জেসমিন, তাহমিনা বেগম, রুবি বেগম, সালমা বেগম, সু- নয়া আক্তার সূচনা ও রুপিয়া খানম।


বিজ্ঞাপন


৫ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শাহানা বেগম শানু, সাবেক কাউন্সিলর দীবা রানী দে, জয়শ্রী দাস জয়া।

৬ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর শাহানারা বেগম ও মোছা. কামরুন নাহার চৌধুরী।

৭ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর নাজনীন আক্তার কনা, মাহমুদা নাজিম রুবি, নার্গিস সুলতানা ও ডায়না বেগম সুমাইয়া।

৮ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর রেবেকা আক্তার লাকী, সাবেক কাউন্সিলর সালেহা কবীর সেপী, শারমিন আক্তার রুবি ও হেনা বেগম।

৯ নম্বর ওয়ার্ডে সাদিয়া শারমিন সুমি, নাজমা বেগম, শিউলি আক্তার, ছামিরুন নেছা ও আছমা বেগম।

১০ নম্বর ওয়ার্ডে হাছিনা বেগম, রুমা আক্তার, আয়েশা খাতুন কলি, হোছনে আরা বেগম, অর্পনা রানী ঘোষ, জুলেখা বেগম, মাহমুদা ইসলাম চৌধুরী ও তাহমিনা সুলতানা।

১১ নম্বর ওয়ার্ডে সাজেদা বেগম, খেলা রাণী নাথ, ফাতেমা বেগম সাথী, রাহেলা বেগম, রোপসানা আক্তার, রুকসানা বেগম, পারবিন বেগম, মাজরানা তাহরীন খালিক ও আমিনা বেগম।

১২ নম্বর ওয়ার্ডে ছালেহা বেগম, আছমা আক্তার পারভীন, হাজেরা বেগম, নাজমা আক্তার, ফাতেমা আক্তার পারুল, রুমি আহমদ, শিরিন আক্তার, সেলিনা আক্তার ও লিপি বেগম।

১৩ নম্বর ওয়ার্ডে ফাতেমা বেগম, নেখবুল বেগম, রেজিয়া বেগম, ডলি বেগম, লাভলী বেগম, খালেদা আক্তার শাপলা, শিউলী পারভীন, কুলসুমা বেগম তাহমিনা, শোভা আক্তার, রেসমা বেগম, জলি পুরকায়স্থ ও শেখ তাসলিমা আলী হেনা।

১৪ নম্বর ওয়ার্ডে নুরজাহান বেগম, সুবিনা বেগম সুবনা।

উল্লেখ্য, আগামী ২১শে জুন সিলেট সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। ৭৯ দশমিক ৫০ বর্গকিলোমিটার আয়তনের এই মহানগরীতে ওয়ার্ড সংখ্যা ৪২টি। যেখানে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৮৭ হাজার ৭৫৩ জন। এরমধ্যে পুরুষ ২ লাখ ৫৪ হাজার ৩৬৩, নারী ২ লাখ ৩৩ হাজার ৩৮৪ জন। মোট কেন্দ্র ১৯০টি এবং ভোটকক্ষ ১হাজার ৩৬৪টি।

টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর