শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

বাগেরহাট আদালতে বিশ্রামাগার ‘ন্যায় কুঞ্জ’র ভিত্তিপ্রস্তর স্থাপন

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৩ জুন ২০২৩, ০২:৫২ পিএম

শেয়ার করুন:

বাগেরহাট আদালতে বিশ্রামাগার ‘ন্যায় কুঞ্জ’র ভিত্তিপ্রস্তর স্থাপন

বাগেরহাট জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে বিচার প্রার্থীদের জন্য বিশ্রামাগার ‘ন্যায় কুঞ্জ’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

শনিবার (৩ জুন) বেলা ১১টার দিকে বাগেরহাট জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. খসরুজ্জামান।


বিজ্ঞাপন


এসময় সিনিয়র জেলা ও দায়রা জজ মো. রবিউল ইসলাম, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল ১ এর বিচারক মো. সাইফুল ইসলাম (জেলা জজ), নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ এর বিচারক মো. মঈন উদ্দিন, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. ওসমান গনী, জেলা পুলিশ সুপার কে এম আরিফুল হক উপস্থিত ছিলেন।

ভিত্তি প্রস্থর স্থাপন শেষে বিচারপতি মো. খসরুজ্জামান বলেন, প্রধান বিচারপতি মহোদয়ের অভিপ্রায়ে দেশের প্রত্যেক ‘ন্যায় কুঞ্জ’ নামে বিচার প্রার্থী বিশ্রামাগার স্থাপন প্রকল্প গ্রহণ করা হয়। তার ধারাবাহিকতায় আজ বাগেরহাট জেলাতেও ভিত্তপ্রস্তর স্থাপন করা হলো।

তিনি বলেন, ‘ন্যায় কুঞ্জ’ এর ভিত্তি স্থাপনের মাধ্যমে জেলার বিভিন্ন আদালতে বিচারাধীন মামলাসমূহ, বিশেষ করে পুরাতন দেওয়ানী ও ফৌজদারী মামলাসমূহ অগ্রাধিকার ভিত্তিতে দ্রুত নিষ্পত্তিতে অগ্রাধিকার ভুমিকা রাখবে।

এর পর তিনি জেলা ও দায়রা জজ আদালতের কনফারেন্স কক্ষে বাগেরহাট জেলা ও দায়রা আদালত ম্যাজিস্ট্রেট আদালতে কর্মরত বিচার বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে জেলার বিভিন্ন আদালতে বিচারাধীন মামলাসমূহ, বিশেষ করে পুরাতন দেওয়ানী ও ফৌজদারী মামলাসমূহ অগ্রাধিকার ভিত্তিতে নিষ্পত্তি করার বিষয়ে মতবিনিময় সভা করেন।


বিজ্ঞাপন


উল্লেখ্য, আইন মন্ত্রণালয়ের অর্থায়নে গণপূর্ত বিভাগ ৫৯ লাখ ৯০ হাজার টাকা ব্যায়ে নির্মাণ হবে বিশ্রামাগার ‘ন্যায় কুঞ্জ’। এ ন্যায় কুঞ্জে ২টি ওয়াশ রুম, ১টি মাতৃদুদ্ধ কর্নার, ১টি ক্যান্টিন ও ফ্যানের ব্যবস্থাসহ ৮০ থেকে ১০০ জন বিশ্রাম নিতে পারবে।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর