বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

বাংলাদেশ-ভারত সম্পর্ক রক্ত দিয়ে তৈরি: নৌ প্রতিমন্ত্রী

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০১ জুন ২০২৩, ১০:১৪ পিএম

শেয়ার করুন:

বাংলাদেশ-ভারত সম্পর্ক রক্ত দিয়ে তৈরি: নৌ প্রতিমন্ত্রী

বাংলাদেশ ও ভারত সম্পর্ক রক্ত দিয়ে তৈরি বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি। 

বৃহস্পতিবার (১ জুন) বিকেলে রাজশাহী এডভোকেট আব্দুস সালাম টেনিস কমপ্লেক্সে একটি টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ মন্তব্য করেন। 


বিজ্ঞাপন


ইন্দো-বাংলা ফ্রেন্ডশিপ টেনিস টুর্নামেন্ট উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেনিস ফেডারেশনের সভাপতি খালিদ মাহমুদ চৌধুরী। 

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ভারতের যে অবদান সেটা বাংলাদেশের মানুষ কখনও ভুলবে না। সে সময় বঙ্গবন্ধুর নেতৃত্বে পুরোপুরি সমর্থন জানিয়ে ভারত আমাদের সাহায্য-সহযোগিতা করেছে, এক লক্ষাধিক শরনার্থীকে আশ্রয় দিয়ে খাওয়াদাওয়ার ব্যবস্থা করেছে। ভারতের প্রায় ১২ হাজারের অধিক সৈন শহীদ হয়েছে। সেই সম্পর্কটা রক্ত দিয়ে গড়া। 

নৌ প্রতিমন্ত্রী আরও বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করার পরে বাংলাদেশ আলোর মুখ দেখে নি। বাংলাদেশ শুধু অন্ধকার থেকে অন্ধকারে নিমজ্জিত হয়েছে। আমরা এখন আলোর দিকে আসছি কারণ আমাদের আলোর দিশারীর নাম হচ্ছে দেশরত্ন শেখ হাসিনা। 

প্রধানমন্ত্রীর প্রশংসা করে টেনিস ফেডারেশনের সভাপতি খালিদ মাহমুদ চৌধুরী বলেন, শুধু টেনিস না, সমস্ত ক্রীড়াঙ্গনকে জাগরিত করেছেন, তিনি একজন ক্রীড়া বান্ধব প্রধানমন্ত্রী। সাংবাদিকরা বলে সাংবাদিক বান্ধব, মিডিয়া বান্ধব প্রধানমন্ত্রী, কৃষকরা বলে কৃষক বান্ধব, শ্রমিকরা বলে শ্রমিক বান্ধব, উনি আসলে বাংলাদেশ বান্ধব। বাংলাদেশকে সোনার বাংলা করে গড়ে তোলার জন্য যা যা করা দরকার মাননীয় প্রধানমন্ত্রী করে যাচ্ছেন। 


বিজ্ঞাপন


রাজশাহীর ক্রীড়া অঙ্গনের প্রসঙ্গ টেনে প্রতিমন্ত্রী বলেন, এই রাজশাহী থেকে জাতীয় পর্যায়ের ফুটবলার পেয়েছি, যারা বাংলাদেশকে প্রতিনিধিত্ব করেছে। এখান থেকে ক্রিকেটার পেয়েছি, যারা বাংলাদেশের নেতৃত্ব দিয়েছে। বাংলাদেশের অন্যতম পুরাতন একটি কমপ্লেক্স এই টেনিস কমপ্লেক্স। 

এসময় রাজশাহীর এই টেনিস কমপ্লেক্সে সুইমিংপুলের গুরুত্ব অনুধাবন করে নতুন অর্থবছরে যেন একটি সুইমিংপুল নির্মাণ হয় সেজন্য টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদকের দৃষ্টি আকর্ষণ করেন নৌ প্রতিমন্ত্রী। 

রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল ঢাকার নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার, আরএমপি কমিশনার আনিসুর রহমান, রাজশাহীর জেলা প্রশাসক শামীম আহমেদ, রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার। 

প্রসঙ্গত, ইন্দো-বাংলা ফ্রেন্ডশিপ টেনিস টুর্নামেন্টে জুনিয়র ও সিনিয়র ক্যাটাগরিতে দু দেশের খেলোয়াড়রা অংশ নিচ্ছেন। জুনিয়র ক্যাটাগরিতে অনূর্ধ্ব-১২, অনূর্ধ্ব-১৪, অনূর্ধ্ব-১৬ এবং সিনিয়র ক্যাটাগরিতে অনূর্ধ্ব-৩৫, অনূর্ধ্ব-৪৫ ও অনূর্ধ্ব-৫৫ বয়সী খেলোয়াড়রা অংশ নিচ্ছেন। 

প্রতিনিধি/ এজে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর