বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ঢাকা

ব্রাহ্মণবাড়িয়ায় টানা তৃতীয়বার বিদ্যুৎ টাওয়ারে উঠে জিকির করল যুবক!

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ৩১ মে ২০২৩, ০১:৫৪ এএম

শেয়ার করুন:

ব্রাহ্মণবাড়িয়ায় টানা তৃতীয়বার বিদ্যুৎ টাওয়ারে উঠে জিকির করল যুবক!

হাইভোল্টেজ বিদ্যুতের টাওয়ারের চূড়ায় উঠে বসে থাকা যেন নেশায় পেয়ে বসেছে যুবক নাসিরের। গত ২৫ মে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় একটি টাওয়ারে উঠার পরে অভিনব কায়দায় নামিয়ে আনা হয়েছিল তাকে। এরপর ২৯ মে জেলার আশুগঞ্জের একটি বিদ্যুতের টাওয়ারে উঠার পর স্থানীয় লোকজন তাকে নামিয়ে আনেন। এর একদিনের মাথায় ৩০ মে কসবা উপজেলার প্রত্যন্ত একটি গ্রামের টাওয়ারে উঠে জিকির করছিল ওই যুবক। খবর পেয়ে কসবা থানা পুলিশ ও কসবা ফায়ার সার্ভিসের সদস্যরা পরীক্ষিত সেই কৌশল অবলম্বন করেই ১৭০ ফুট উঁচু টাওয়ার থেকে নামিয়ে আনলেন তাকে। 

খোঁজ নিয়ে জানা গেছে, মঙ্গলবার (৩০ মে) বিকাল ৪টার দিকে জেলার কসবা উপজেলার বায়েক ইউনিয়নের বাড়িখোলা গ্রামের বৈদ্যুতিক টাওয়ারের চূড়ায় ওই যুবককে দেখতে পান স্থানীয়রা। দেখতে দেখতে এলাকার লোকজনও আসেন। খবর পেয়ে কসবা থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে আসেন। কিছুক্ষণ ডাকাডাকি, অনুরোধের পর হ্যান্ড মাইকে আজান দিলে ওই যুবক ধীরে ধীরে নিচে নেমে আসে। গত ৫ দিন আগে গত ২৫ মে সদর উপজেলার কোড্ডা এলাকার বৈদ্যুতিক টাওয়ারে উঠে বসে এই যুবক। পরে ফায়ার সার্ভিস আজান শুনিয়ে তাকে নিচে নামায়। এরপর ২৯ মে উঠে আশুগঞ্জের একটি টাওয়ারে। বারবার টাওয়ারে উঠা এই যুবকের মানসিক সমস্যা দেখছেন স্থানীয়রা। তার বাড়ি নোয়াখালী জেলায় বলে জানা গেছে।


বিজ্ঞাপন


প্রত্যক্ষদর্শী বাড়িখোলা গ্রামের শরীফ উদ্দিন জানান, বিকেল ৪টার দিকে চারদিকে সাড়া পড়ে কেউ একজন টাওয়ারে উঠে বসে আছে। কিছু তরুণ বিষয়টি ফেসবুকেও লাইভ প্রচার করেন। আমরা তাকে ডাকাডাকি করলেও সে না নেমে আপনমনে জিকির করছিল। শরীফ উদ্দিন জানান, ওই যুবক কিছুটা মানসিক ভারসাম্যহীন। টাওয়ারের চূড়ায় উঠে জিকির করার পাশাপাশি কিছুক্ষণ পর পর টাওয়ারে নিজের মাথাকেও বাড়ি দিচ্ছিল।

কসবা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুল বাসেদ সরকার জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে মাইকে আজান শুনিয়ে তাকে নিচে নামিয়ে আনি। এর আগেও বিভিন্ন জায়গার টাওয়ারে উঠেছিল বলে খবর পেয়েছি। কিছুটা মানসিক ভারসাম্যহীন মনে হওয়ায় তাকে থানা হেফাজতে রাখা হয়েছে। উর্ধ্বতন অফিসারদের পরামর্শমতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিনিধি/এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর