শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

নরসিংদীতে ছাত্রদলের দুপক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধ ২

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৫ মে ২০২৩, ০৭:৩৯ পিএম

শেয়ার করুন:

নরসিংদীতে ছাত্রদলের দুপক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধ ২
ছাত্রদলের দুপক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ সাদেক ও আশরাফুল। ছবি: সংগৃহীত

নরসিংদীতে অভ্যন্তরীণ কোন্দলের জেরে দুই পক্ষের সংঘর্ষে দুই ছাত্রদল নেতা গুলিবিদ্ধ হয়েছেন। বৃহস্পতিবার (২৫ মে) বিকেল ৪টার দিকে জেলা বিএনপির কার্যালয়ে পাশে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধরা হলেন—জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাদেকুর রহমান (৩২) ও ছাত্রদলের নেতা আশরাফুল ইসলাম (২০)। তাঁরা সর্বশেষ ঘোষিত জেলা ছাত্রদলের কমিটিতে পদ পাননি। 


বিজ্ঞাপন


জানা গেছে, গত ২৬ জানুয়ারি সিদ্দিকুর রহমান নাহিদকে সভাপতি, মাইনুদ্দিন ভূঁইয়াকে সিনিয়র সহসভাপতি ও মেহেদী হাসানকে সাধারণ সম্পাদক করে জেলা ছাত্রদলের ৫ সদস্য বিশিষ্ট (আংশিক) কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রদল। এরপর থেকে ঘোষিত কমিটি বাতিলের দাবিতে পদ না পাওয়া নেতা-কর্মীরা আন্দোলন করছিলেন। এর জেরে কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবীর খোকনের চিনিশপুরের বাসভবন তথা জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে একাধিকবার হামলার ঘটনাও ঘটে। 

ছাত্রদলের কমিটি বাতিলের আন্দোলনের অংশ হিসেবে আজ বৃহস্পতিবার চিনিশপুরে জেলা বিএনপির কার্যালয় এলাকায় মোটরসাইকেল মহড়া করে বিক্ষোভ করছিলেন ছাত্রদলে পদ না পাওয়া নেতা-কর্মীরা। তাদের ওপর অতর্কিতে হামলা চালায় ছাত্রদলের অপর পক্ষের নেতাকর্মীরা। এতে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এ সময় মাথায় ও পিঠে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন কমিটিতে পদ না পাওয়া সাদেক ও আশরাফুল। পরে তাদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নেওয়া হয়। কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে দুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। 

জেলা ছাত্রদলের কমিটি থেকে সম্প্রতি বহিষ্কার হওয়া সহসভাপতি মাইন উদ্দিন ভূঁইয়া বলেন, জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকনের নির্দেশে জেলা ছাত্রদলের সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদের নেতৃত্বে এ হামলা ও গুলির ঘটনা ঘটেছে। গুলিবিদ্ধ দুজনকেই গুরুতর অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে। 

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার ফজলে ই খোদা বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। জেলা হাসপাতালে গিয়ে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া গেছে। অপর জনকে আগেই ঢাকায় পাঠানো হয়েছে বলে জানতে পেরেছি। কী কারণে এ ঘটনা ঘটেছে খতিয়ে দেখা হচ্ছে।


বিজ্ঞাপন


প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর