বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

কলেজের সামনে ময়লার ভাগাড়: অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৬ মে ২০২৩, ০৮:৫৫ পিএম

শেয়ার করুন:

কলেজের সামনে ময়লার ভাগাড়: অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন

মৌলভীবাজারের শ্রীমঙ্গল কলেজের সামনে থেকে ময়লার ভাগাড় অপসারণের দাবিতে ক্লাস বর্জনের ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা। কোনো পরীক্ষায়ও অংশ নেবেন না তারা।

মঙ্গলবার (১৬ মে) সকালে কলেজের সামনে আয়োজিত মানববন্ধনে এই ঘোষণা দেন শিক্ষার্থীরা।


বিজ্ঞাপন


কর্মসূচিতে শিক্ষার্থীরা আলটিমেটাম দেন যদি ময়লার ভাগাড় এখান থেকে সরানো না হয় তাহলে তারা ক্লাস বর্জন ও আমরণ অনশন করবেন বলে হুশিয়ারি দেন।

তারা বলেন, কলেজের সামনের ময়লার ভাগাড়ের দুর্গন্ধের জন্য ক্লাস করাই কষ্টকর। এমন পরিস্থিতিতে কয়েক বছর ধরে ভাগাড়টিকে সরানোর দাবি জানিয়ে আসছেন সাধারণ শিক্ষার্থীরা। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিষয়টি আমলে নেয়নি।

Student

শিক্ষার্থীরা আরও বলেন, ময়লার ভাগাড় যতদিন অপসারণ না হচ্ছে ততদিন তাদের আন্দোলন চলবে। আজ থেকে ক্লাস ও পরীক্ষা বর্জন করা হয়েছে।


বিজ্ঞাপন


শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করে শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মহসিন মিয়া মধু বলেন, হাইল হাওড়ের জেডি রোড এলাকায় জমি অধিগ্রহণ করা হয়েছে ময়লা ফেলার জন্য, কিন্তু সদর ইউনিয়ন পরিষদের তৎকালীন ও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায় ও এলাকাবাসীর বিরোধীতায় তা আটকে যায়।

এ ব্যাপারে ওই এলাকার একজন বাসিন্দা হাইকোর্টে রীট পিটিশন দায়ের করলে আদালত স্থগিতাদেশ দেওয়ার কারণে কার্যক্রম এগিয়ে নেওয়া যাচ্ছে না বলে পৌর মেয়র জানান।

Student

এ ব্যাপারে উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায় বলেন, বর্তমান কলেজ রোডের ময়লার ভাগাড়ে যখন ময়লা ফেলা হতো তখন ওই এলাকায় কোনো শিক্ষা প্রতিষ্ঠান ও জনবসতি ছিল না। পরে শিক্ষা প্রতিষ্ঠান ও জনবসতি গড়ে ওঠার কারণে আজ দাবি উঠেছে ময়লার ভাগাড় সরানোর।

জেলা প্রশাসক কর্তৃক জেডি রোড এলাকায় যেখানে জমি অধিগ্রহণ করা হয়েছে সেখানের আশপাশে কয়েকটি গ্রাম, মসজিদ ও মন্দির রয়েছে। এক এলাকার জনগণের সুবিধা করে আরেক এলাকার জনগণের অসুবিধা করা অমানবিক হবে বলে তিনি জানান।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর