বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

ফেসবুক লাইভে এসে আত্মহত্যার হুমকি: ছাত্রলীগ নেতাকে শোকজ

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০২ এপ্রিল ২০২৩, ০৭:১৬ এএম

শেয়ার করুন:

ফেসবুক লাইভে এসে আত্মহত্যার হুমকি: ছাত্রলীগ নেতাকে শোকজ
আশিকুর রহমান সুজন

ব‌রিশাল সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান সুজন ফেসবুক লাইভে এসে আত্মহত‌্যা করবে বলে হুমকি দিয়েছেন।

শুক্রবার (৩১ মার্চ) রাত ১১টার দিকে তার নিজ ফেসবুক প্রোফাইল থেকে লাইভ করে এই কথা জানান তিনি।


বিজ্ঞাপন


শনিবার (১ এপ্রিল) বিকেলে লাইভে এসে আত্মহত্যার ঘোষণা দেওয়ায় সুজনকে শোকজ করেছে জেলা ছাত্রলীগ।

জেলা ছাত্রলীগের সভাপতি হেমায়েত উদ্দিন সেরনিয়াবাত সুমন ও সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, আপনি আপনার নিজস্ব ফেসবুক আইডি থেকে লাইভে এসে আত্মহত্যাসহ বিভিন্ন অনৈতিক কুরুচিপূর্ণ অভিব্যক্তি ব্যক্ত করেন। যা সংগঠনের ভাবমর্যাদা ক্ষুণ্ন করেছে। এ অভিযোগের প্রেক্ষিতে জেলা ছাত্রলীগের নির্দেশনা উপেক্ষা করে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় কেন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না, চিঠি পাওয়ার তিন কার্য দিবসের মধ্যে জানানোর নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

এদিকে, ১১ মি‌নিটের লাইভে তি‌নি কান্নাজ‌ড়িত কণ্ঠে সুজন বলেন, আত্মহত‌্যার কারণ পা‌রিবা‌রিক নয়, পা‌রিবা‌রিকভাবে আমি সুখি আছি, এমন অবস্থায় পড়ে‌ছি নিজের তিন মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকেও বলতে পার‌ছি না কিছু। আমার আত্মহত‌্যার কারণ রু‌টি রু‌জির জায়গা বন্ধ হয়ে যাওয়া। অর্থাৎ যে জায়গা থেকে আমার আয়ে সংসার চল‌ত, সেই পথ শ‌নিবার থেকে বন্ধ হয়ে যাচ্ছে। তাই কোনো পথ না পেয়ে আত্মহত‌্যার পথ বেছে নিতে হবে।

ওই ফেসবুক লাইভে আসার দুই ঘণ্টা আগে সুজন নিজ টাইমলাইনে লিখেছেন- কাল হয়তো আত্মহত‌্যা করতে পা‌রি? কারণটা ডায়েরিতে লেখা থাকবে। হে আল্লাহ তু‌মি আমাকে ক্ষমা করে দাও।


বিজ্ঞাপন


এই পোস্ট‌টি সুজন সাতজনের ফেসবুক আইডিতে ট‌্যাগ করেছেন। তারা হলেন— ব‌রিশাল মহানগর আওয়ামী লীগের শিল্প ও বা‌ণিজ‌্য বিষয়ক সম্পাদক নিরব হোসেন টুটুল, মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইজ আহম্মেদ মান্না, সি‌নিয়র যুগ্ম আহ্বায়ক মাইনুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও জেলা ছাত্রলী‌গের সভাপ‌তি হেমায়েত উদ্দিন সের‌নিয়াবাত সুমন, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাৎ উল ইসলাম সুমন, সাগর মেম্বার ও মাহাতাব হোসেন সুমন।

স্থানীয় সূত্রে জানা গেছে, ব‌রিশাল সদর উপজেলার চরকাউয়া বাসস্ট‌্যান্ডের এক‌টি অংশ ও চরকাউয়া খেয়াঘাট নিয়ন্ত্রণ করতেন আশিকুর রহমান সুজন। ওই দুই স্থা‌ন নিয়ে হয়তো কোনো দ্বন্দ্বে নিয়ন্ত্রণ হারানোর আভাস পেয়ে সুজন আত্মহত‌্যার ঘোষণা দিয়েছেন।

আত্মহত‌্যার ঘোষণার পর আশিকুর রহমান সুজনকে একা‌ধিকবার কল করা হলেও তি‌নি ফোন‌টি রি‌সি‌ভ করেন‌নি।

টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর