সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

গৃহহীন অন্ধ ভিক্ষুক নূরবানু পেলেন ১ মাসের খাবার

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০২ এপ্রিল ২০২৩, ০২:২০ এএম

শেয়ার করুন:

গৃহহীন অন্ধ ভিক্ষুক নূরবানু পেলেন ১ মাসের খাবার
অন্যের বাড়িতে আশ্রিত অন্ধ ভিক্ষুক নুরবানু পেলেন এক মাসের খাবার

নেত্রকোনার প্রত্যন্ত এলাকায় অন্যের বাড়িতে আশ্রিত অন্ধ ভিক্ষুক নুরবানু পেলেন এক মাসের খাবার। ৭০ বছর বয়সী নুরবানুকে যাতে রমজানে ভিক্ষা করতে না হয় সেজন্য পুরো মাসের খাবার ও পণ্য সামগ্রী দেয় ‘কৃষিবিদ ফাউন্ডেশন অব হিউম্যানিটি’ নামের এক সংগঠন। শনিবার তারা এসব খাদ্যপণ্য পৌঁছে দেন।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালেয়ের সাবেক শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত ‘কৃষিবিদ ফাউন্ডেশন অব হিউম্যানিটি’ সংগঠনের সদস্যরা চাল, তেল, আলুসহ খাবারের যাবতীয় নিত্য প্রয়োজনীয় বিভিন্ন পণ্য নূরবানুর বাড়িতে পৌঁছে দেন।


বিজ্ঞাপন


সংগঠনের সদস্য আব্দুল লতিফ শেখ জানান, কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা মিলে এই ফাউন্ডেশন করেছেন। অসহায় দুঃস্থ মানুষদের পাশে যেকোন পরিস্থিতিতে তারা দাঁড়াতে পারেন। অসহায় মানুষের পাশে দাড়ানোই তাদের মূল লক্ষ্য। ওই নারীর দুঃখ-দুর্দশার খবর তিনি গণমাধ্যমে দেখে এই ব্যবস্থা নিয়েছেন বলেও জানান।

এদিকে নুরবানুও চাল, তেল, ডাল, আলুসহ পুরো মাসের খাদ্য সামগ্রী পেয়ে ভীষণ খুশি। তিনি ছাপড়া ঘরে একাই রান্না করে খান। আশপাশের মানুষের সহযোগিতায় চলেন। তাদের ছত্রছায়াতেই জায়গাটি পেয়েছেন। তার এই দুর্দশার খবর দেখে জেলা প্রশাসক অন্যত্র ঘর দিতে চাইলেও তিনি ওখানে যাননি। এখানে থেকে অভ্যস্ত হওয়ায় অন্য কোথাও যাবেন না বলে পরবর্তীতে ঘর তৈরির টিন দিয়েছে প্রশাসন। ঘরের কাজও ইতোমধ্যে শুরু হয়েছে।  

সমাজকর্মী ও সাংবাদিক আলপনা বেগম জানান, নূরবানুর দুর্দশার খবর প্রচার হওয়ার পর প্রশাসনসহ বিভিন্ন সংগঠন তাকে সহায়তা করছেন। এটা ইতিবাচক। আমাদের চারপাশে এমন অনেক অসহায় মানুষ রয়েছেন। তেমনি দেশে সামর্থবানেরও অভাব নেই। তাদের পাশে দাড়াতে দরকার শুধু মানবিক চেষ্টা। সবকিছুতে শুধু সরকারের সহায়তার দিকে চেয়ে থাকলে চলবে না। নিজেদেরও কিছু করতে হবে।

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর