মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

ঝিনাইদহে ৫ প্রতিষ্ঠানকে দেড় লক্ষ টাকা জরিমানা

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০১ এপ্রিল ২০২৩, ০৯:১৪ পিএম

শেয়ার করুন:

ঝিনাইদহে ৫ প্রতিষ্ঠানকে দেড় লক্ষ টাকা জরিমানা

ঝিনাইদহে অপচিকিৎসা বন্ধের লক্ষ্যে পাঁচ প্রতিষ্ঠানকে ১ লক্ষ ৫০ হাজার নগদ টাকা জরিমানা আদায় করেছে যৌথভাবে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, সেনেটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক।  

শনিবার ( ১ এপ্রিল)  ঝিনাইদহ পৌরসভার অগ্নিবীণা সড়ক, হামদহ বাইপাস ঘোষপাড়া মোড় ও সুরাট বাজারে বাজার যৌথ অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক ঝিনাইদহ ভোক্তা অধিকার সংরক্ষণ এবং সেনেটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক সদর উপজেলা ঝিনাইদহ।


বিজ্ঞাপন


আরো জানাযায়, অগ্নিবীণা সড়কে তিনটি ডেন্টাল প্রতিষ্ঠানকে ডাক্তারের নাম ভাঙ্গিয়ে নিজেরাই দাঁতের চিকিৎসা দেওয়ার অপরাধে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা সহ সতর্ক করেছেন। সুরাট বাজারে ডেন্টাল চিকিৎসার নামে অপচিকিৎসার অপরাধে এবং কোন লাইসেন্স বা কাগজপত্র না থাকার কারণে বিশ হাজার টাকা জরিমানা আদায় করা সহ ডেন্টাল কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে। হামদহ ঘোষপাড়া বাইপাস মোড়ে ঝিনাইদহ সিটি হাসপাতাল পরিদর্শন করে ল্যাবে সমস্ত প্রকার মেয়াদ উত্তীর্ণ ওষুধ পাওয়া যায়।

এছাড়াও নিয়মিত কোন মেডিকেল অফিসার না থাকায় একজন মেডিকেল টেকনোলজিস্ট কে ডাক্তার হিসেবে মিথ্যা তথ্য দিয়ে পরিচয় করানোর অপরাধে এবং কোন প্রকার নার্স না থাকার কারণে ১ লক্ষ টাকা অর্থদণ্ড জরিমানা আদায় করার সহ ডাক্তার ও নার্স ব্যতীত ক্লিনিক চালানো যাবেনা মর্মে সতর্ক করা হয়েছে।

সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ মামুনুল হাসান জানান, জনস্বার্থে এই অভিযান চলমান থাকবে । মোট ৫ টি প্রতিষ্ঠান ১ লক্ষ ৫০ হাজার অর্থদণ্ড মামলায়  নগদ জরিমানার টাকা আদায় করা হয়েছে।

প্রতিনিধি/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর