রোববার, ২৩ জুন, ২০২৪, ঢাকা

বাগেরহাটের শরণখোলায় গণহত্যা দিবসে শহীদের প্রতি শ্রদ্ধা

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩, ১২:৫৯ পিএম

শেয়ার করুন:

বাগেরহাটের শরণখোলায় গণহত্যা দিবসে শহীদের প্রতি শ্রদ্ধা

বাগেরহাটের শরণখোলায় জাতীয় গণহত্যা দিবসে শহীদদের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ,স্মৃতিচারণ ও শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৫মার্চ) সকাল ১০টায় রায়েন্দা শহীদ মিনার চত্তরে ১৯৭১সালের শহীদ মুক্তিযোদ্ধাদের গণ কবরে শরণখোলা উপজেলা প্রশাসন,মুক্তিযোদ্ধা সংসদ,উপজেলা আওয়ামী লীগ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা শ্রদ্ধা জানান ।

স্মৃতিচারণে বক্তারা বলেন, আজ ভয়াল ২৫ মার্চ, জাতীয় গণহত্যা দিবস। ১৯৭১ সালের ২৫ মার্চ কালরাতে বাঙালী জাতির জীবনে এক বিভীষিকাময় রাত নেমে আসে। মধ্যরাতে বর্বর পাকিস্তানী হানানদার বাহিনী অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত হয়ে কাপুরুষের মত তাদের পূর্ব পরিকল্পিত অপারেশন সার্চলাইটের নীলনকসা অনুযায়ী আন্দোলনরত বাঙালীদের কণ্ঠ চিরতরে স্তব্ধ করে দেয়ার ঘৃণ্য লক্ষ্যে রাজধানী ঢাকাসহ সারাদেশে নিরস্ত্র বাঙালীদের ওপর ঝাঁপিয়ে পড়ে।


বিজ্ঞাপন


বক্তারা আরো বলেন, ২৫ মার্চের গণহত্যা শুধু এক রাতের হত্যাকাণ্ডই ছিল না, এটা ছিল মূলত বিশ্ব সভ্যতার জন্য এক কলঙ্কজনক জঘন্যতম গণহত্যার সূচনা মাত্র। সেই থেকে বাঙ্গালী জাতী এ দিনকে স্বরন করে আসছে।

পরে শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয় । এ সময় শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.নুর ই আলম সিদ্দিকী,শরণখোলা থানার অফিসার ইনচার্জ ইকরাম হোসেন,শরণখোলা উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এম এ খালেক খান, বীর মুক্তিযোদ্ধা হেমায়েত উদ্দিন বাদশা,আবু জাফর জব্বার এবং উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আব্দুল হাইসহ অনেকেই উপস্থিত ছিলেন।

প্রতিনিধি/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর