শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

জাবি ছাত্রলীগ নেতার মাথা ফাটানোর ঘটনায় ৫ শিক্ষার্থী বহিষ্কার

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩, ১১:১১ এএম

শেয়ার করুন:

জাবি ছাত্রলীগ নেতার মাথা ফাটানোর ঘটনায় ৫ শিক্ষার্থী বহিষ্কার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ছাত্রলীগ নেতার মাথা ফাটানোর অভিযোগে পাঁচ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৩ মার্চ) রাতে জরুরি ডিসিপ্লিনারি বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।


বিজ্ঞাপন


শুক্রবার (২৪ মার্চ) বিষয়টি জানিয়েছেন প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান।

বহিষ্কৃতরা হলেন— আইন ও বিচার বিভাগের ইমরুল হাসান অমি, বাংলা বিভাগের আহমেদ গালিব, দর্শন বিভাগের কাইয়ুম হাসান ও আরিফুল ইসলাম এবং প্রাণিবিদ্যা বিভাগের তানভীরুল ইসলাম।

তারা বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হলের আবাসিক শিক্ষার্থী এবং ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত।

হামলার শিকার সাইফুল ইসলাম বাদল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি। তিনি বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের আবাসিক শিক্ষার্থী।


বিজ্ঞাপন


বৃহস্পতিবার সন্ধ্যায় জহির রায়হান মিলনায়তনে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের এক সভা থেকে বের হওয়ার পর হামলার শিকার হন সাইফুল ইসলাম বাদল। এরপরই তিনি প্রক্টর বরাবর হত্যাচেষ্টার অভিযোগ করেন।

সাইফুলের অভিযোগ থেকে জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক একটি আলোচনা সভা ছিল। সভা শেষে সাইফুল ইসলাম তার এক বন্ধুকে নিয়ে সভাস্থল ত্যাগ করার সময় কয়েকজন ছাত্র রড নিয়ে তার ওপর অতর্কিত হামলা চালায়। তাকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয় বলে শাখা ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক আর রাফি চৌধুরী জানান।

টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর