কেনার নাম করে মোটরসাইকেল নিয়ে লাপাত্তা, গ্রেফতার ১

জেলা প্রতিনিধি
রাজশাহী
প্রকাশিত: ২৪ মার্চ ২০২৩, ০৯:৩২ পিএম
কেনার নাম করে মোটরসাইকেল নিয়ে লাপাত্তা, গ্রেফতার ১

রাজশাহীতে মোটরসাইকেল কেনার নাম করে চুরির অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ফেসবুকে মোটরসাইকেল বিক্রির বিজ্ঞপ্তির মাধ্যমে পরিচয় হয় তাদের।

বৃহস্পতিবার (২৩ মার্চ) দিনগত গভীর রাতে রাজশাহীর তানোর উপজেলার বহরইল দিঘীপাড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় চুরি হওয়া মোটরসাইকেলটিও উদ্ধার করা হয়।

শুক্রবার (২৪ মার্চ) বিকেলে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রফিকুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতার মোটরসাইকেল চোরের নাম রাজু ইসলাম (২৩)। তিনি চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার আমনুরা লক্ষীপুর মোড়ের রুস্তুম আলীর ছেলে।

ঘটনা সূত্রে জানা যায়, নগরীর কাশিয়াডাঙ্গা থানার তানজিম আহমেদ নিজ ফেসবুক আইডিতে একটি মোটরসাইকেল বিক্রির বিজ্ঞপ্তি দেয়। বিজ্ঞপ্তি দেখে গত ২১ মার্চ আসামি রাজু মোটরসাইকেলটি কিনতে চায়। তখন তানজিম তাকে নগরীর হড়গ্রাম কোর্ট ষ্টেশন মোড়ে আসতে বলে। পরে রাজু মোটরসাইকেলটি চালিয়ে দেখার কথা বলে তানজিমসহ মোটরসাইকেল নিয়ে বিভিন্ন এলাকা ঘুরে বিকেল আনুমানিক সাড়ে ৪টার দিকে মোল্লাপাড়া কড়ইতলা মোড়ে যায়।

সেখানে তানজিম মোটরসাইকেল থেকে নেমে মোবাইল ফোনে মোটরসাইকেলটির দামদরের বিষয়ে কথা বলার সুযোগে রাজু কৌশলে মোটরসাইকেল নিয়ে কাশিয়াডাঙ্গা মোড়ের দিকে পালিয়ে যায়। তানজিম কিছুক্ষণ অপেক্ষা করার পর রাজুর মোবাইল ফোনে কল করলে মোবাইল ফোনটি বন্ধ পায়। তানজিমের মা কাশিয়াডাঙ্গা থানায় এ বিষয়ে অভিযোগ করেন।

রফিকুল আলম জানান, অভিযোগের প্রেক্ষিতে আরএমপির উপ-পুলিশ কমিশনার (কাশিয়াডাঙ্গা) বিভূতি ভূষন বানার্জীর সার্বিক তত্ত্বাবধানে, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ড. রুহুল আমিন সরকারের নেতৃত্বে কাশিয়াডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মশিউর রহমানসহ একটি টিম চুরি হওয়া মোটরসাইকেল উদ্ধারসহ আসামিকে গ্রেফতারে অভিযান শুরু করেন।

কাশিয়াডাঙ্গা থানা পুলিশের ওই টিম আরএমপির সাইবার ক্রাইম ইউনিটের দেওয়া তথ্য প্রযুক্তির সহায়তায় আসামি শনাক্ত করেন। পরে গোপন সাংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে চাঁপাইনবাবগঞ্জের নাচোল থানা পুলিশের সহায়তায় রাজশাহীর তানোর থানার বহরইল দিঘীপাড়া এলাকায় অভিযান চালানো হয়। এসময় আসামি রাজু ইসলামকে চুরি হওয়া মোটরসাইকেলসহ হাতেনাতে গ্রেফতার করা হয়।

গ্রেফতার আসামির বিরুদ্ধে নগরীর কাশিয়াডাঙ্গা থানায় একটি চুরির মামলা রুজু করা হয়েছে বলেও জানান আরএমপি মুখপাত্র।

প্রতিনিধি/এসএস