বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘স্পিরিট’ পানে একে একে ঝরল ৫ জনের প্রাণ

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৪ মার্চ ২০২৩, ০৮:০৭ পিএম

শেয়ার করুন:

‘স্পিরিট’ পানে একে একে ঝরল ৫ জনের প্রাণ

টাঙ্গাইলের কালিহাতীতে ‘স্পিরিট’ পান করে ৫ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও ২ জন অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। শনিবার (১৮ মার্চ) রাতে উপজেলার নারান্দিয়া ইউনিয়নের পালিমা বাজারের জনসেবা হোমিও ফার্মেসি থেকে অ্যালকোহল জাতীয় ‘স্পিরিট’ পান করায় বিভিন্ন সময়ে তারা মারা যান। এদিকে স্পিরিট পানে মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমেছে। 

শুক্রবার (২৪ মার্চ) প্রথম রমজান হওয়ায় তিনি দোকান বন্ধ রেখেছেন। স্থানীয় একটি পক্ষ তাকে ফাঁসাতে নানা রকম ষড়যন্ত্র করছে।


বিজ্ঞাপন


এ ঘটনায় পালিমা বাজারের জনসেবা হোমিও ফার্মেসির মালিক ডাক্তার সামাদ জানান, তিনি কোনো অবৈধ স্পিরিট বিক্রি করেন না।

জানা গেছে, ১৮ মার্চ রাতে স্পিরিট পান করে অসুস্থ হওয়ায় পাঁচজনকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার রাত ও রোববার (১৯ মার্চ) সকালের মধ্যে ৩ জনের মৃত্যু হয়। টাঙ্গাইল জেনারেল হাসপাতালে রোববার রাত ২টার দিকে পালিমা গ্রামের মৃত ছামান আলীর ছেলে ফারুক মিয়া (৩৫) ও সোমবার (২০ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে কুচুটি গ্রামের মৃত কোরবান আলীর ছেলে জুলহাস মিয়া (৪২) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। সোমবার সকাল সাড়ে ১১টার দিকে কুচুটি গ্রামের মৃত বক্কর আলীর ছেলে আমছের আলী (৫০) নিজ বাড়িতে মারা যান। 

এ ঘটনায় অসুস্থরা হচ্ছেন- বিলপালিমা গ্রামের মুক্তার আলীর ছেলে মেহেদী ও কুচুটি গ্রামের জুয়েল। এরমধ্যে মেহেদীকে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক বলে পারিবারিক সূত্রে জানা গেছে। এ ঘটনার পর থেকে পালিমা বাজারের জনসেবা হোমিও ফার্মেসি বন্ধ করে দোকানের মালিক-কর্মচারীরা পলাতক রয়েছেন।

স্থানীয় ইউপি সদস্য আতিকুর রহমান জানান, নিহত জুলহাস, আমছের আলী, ফারুকসহ পাঁচজন শনিবার (১৮ মার্চ) রাতে পালিমা বাসস্ট্যান্ডের জনসেবা হোমিও ফার্মেসি থেকে অ্যালকোহল জাতীয় স্পিরিট কিনে পান করে অসুস্থ হয়ে পড়েন। তাদেরকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় দুইজন ও বাড়িতে এসে একজন মারা গেছেন। মেহেদী নামে একজনকে ঢাকা একটি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। অপর নিহত নন্দলাল মোদক ও তারাপদ কর্মকার ওই দোকানের স্পিরিট পান করে সম্প্রতি মারা গেছেন।


বিজ্ঞাপন


নারান্দিয়া ইউপি চেয়ারম্যান মাসুদ তালুকদার জানান, শনিবার (১৮ মার্চ) রাতে নিহত ও অসুস্থরা নারান্দিয়া ইউনিয়নের পালিমা বাসস্ট্যান্ডের জনসেবা হোমিও ফার্মেসি থেকে অ্যালকোহল জাতীয় (রেক্টিফায়েড) ‘স্পিরিট’ কিনে পান করে তারা অসুস্থ হয়ে পড়েন। পরে একের পর এক তারা মারা যান। দীর্ঘদিন ধরে পালিমা বাসস্ট্যান্ডের জনসেবা হোমিও ফার্মেসি থেকে অ্যালকোহল জাতীয় স্পিরিট বেচাকেনা হচ্ছে। হোমিওপ্যাথির ফার্মেসিতে অবৈধ স্পিরিট বিক্রি বন্ধের জন্য জনসেবা ফার্মেসির মালিক ডা. সামাদকে আগেও নিষেধ করা হয়েছিল।

এ ব্যাপারে কালিহাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোল্লা আজিজুর রহমান জানান, স্পিরিট পান করে পরপর পাঁচজনের মৃত্যুর ব্যাপারে তিনি কিছু জানেন না। থানায় কেউ অভিযোগও করেননি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া।

প্রতিনিধি/ এজে

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর