শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

চোর ধরে লাখ টাকা পাচ্ছেন মোশাররফ!

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৪ মার্চ ২০২৩, ০৩:৪০ পিএম

শেয়ার করুন:

চোর ধরে লাখ টাকা পাচ্ছেন মোশাররফ!

কথায় আছে ‘চোরের দশদিন গৃহস্থের একদিন’। চলতি বোরো মৌসুমে প্রায় অর্ধশত ট্রান্সফরমার ও সেচপাম্পের মোটর চুরির ঘটনা ঘটে শেরপুরের নালিতাবাড়ীতে। এবার চুরি করতে এসে ধরা পড়ে জনতার হাতে গণধোলাই খেলেন রাসেল মিয়া (৩৫)৷ আর চোর ধরিয়ে একলাখ টাকা পেতে যাচ্ছেন স্থানীয় কৃষক মোশাররফ মিয়া।

আটক রাসেল ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার রুহি পাগারিয়া গ্রামের মৃত কায়েশ মিয়ার ছেলে।


বিজ্ঞাপন


নালিতাবাড়ী থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল লতিফ ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মুঞ্জুর আল মামুন ঢাকা মেইলকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (২৩ মার্চ) ভোর রাতে নালিতাবাড়ী উপজেলার রূপনারায়নকুড়া ইউনিয়নের সিঙ্গুয়ারপাড় গ্রামে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে উপজেলায় আশঙ্কাজনকহারে বৈদ্যুতিক ট্রান্সফরমার ও বৈদ্যুতিক সেচপাম্প চুরি হচ্ছে। কোনোভাবেই চোর ধরতে না পারায় একপর্যায়ে উপজেলা পরিষদের পক্ষ থেকে ট্রান্সফরমার চোর ধরতে এক লাখ টাকা পুরস্কারও ঘোষণা করা হয়। চলতি বোরো মৌসুমে ফের বেড়ে যায় ট্রান্সফরমার ও পাম্প চুরি। অন্তত অর্ধশত ট্রান্সফরমার ও মোটর চুরি হয়ে যায়। গেল সপ্তাহেও রূপনারায়ণকুড়া ইউনিয়নের বিভিন্ন জায়গা থেকে একরাতে ৯টি বৈদ্যুতিক মোটর চুরি হয়।

বৃহস্পতিবার ভোররাত তিনটার দিকে আটক রাসেল মিয়া সিঙ্গুয়ারপাড় গ্রামের মাহফুজ হাজির পুকুর সংলগ্ন বৈদ্যুতিক খুঁটিতে উঠতে যায়। এসময় স্থানীয় মোশারফ প্রকৃতির ডাকে সাড়া দিতে বাইরে এলে সে চোর দেখে চিৎকার করে। চিৎকার শুনে চোর চক্রের সদস্য রাসেল খুঁটি থেকে নিচে পড়ে যায়। তাৎক্ষণিক চোরকে ধরে চিৎকার শুরু করলে আশপাশের লোকজন ছুটে এসে গণধোলাই দিয়ে রাসেলকে বেঁধে রাখে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে সকাল দশটার দিকে আহত রাসেলকে উদ্ধার করে হেফাজতে নেয়।


বিজ্ঞাপন


প্রত্যক্ষদর্শী স্থানীয় কৃষক মোশারফ মিয়া বলেন, প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘর থেকে বের হলে খুঁটিতে অজ্ঞাত ব্যক্তিকে উঠতে দেখি। ফলে চিৎকার দিলে সে নিচে পড়ে পালাতে চেষ্টা করে। এসময় তাকে ধরে চিৎকার শুরু করলে আশপাশের মানুষ এসে তাকে আটক করে।

স্থানীয় কৃষক জিল্লুর রহমান বলেন, গত কয়েকদিন আগে পাশের ছাতুগাও গ্রামে ট্রান্সফরমার চুরি করতে গিয়ে রাসলে আটক হয়েছিল। এলাকায় সে চোর হিসেবে চিহ্নিত। এবং চোর চক্রের সক্রিয় সদস্য। আমাদের পানির পাম্প চুরিতে ধান আবাদের ব্যপক ক্ষতি হচ্ছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মুঞ্জুর আল মামুন ঢাকা মেইলকে বলেন, চলতি মৌসুমে প্রায় অর্ধশত ট্রান্সফরমার ও সেচপাম্প মোটর চুরি হয়েছে। রাসেল একজন চিহ্নিত চোর। তিনি চুরি বন্ধে আইনশৃঙ্খলা বাহিনীকে চোর সিন্ডিকেট চিহ্নিত করে আইনি ব্যবস্থার দাবি জানান।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু বলেন, আশঙ্কাজনক হারে ট্রান্সফার চুরিতে কৃষকদের ব্যাপক ক্ষতি হচ্ছিল। চোর ধরতে পরিষদের পক্ষ থেকে এক লাখ টাকা পুরস্কারের ঘোষণা দিয়েছিলাম। দ্রুত আনুষ্ঠানিকভাবে মোশারফ নামের ওই ব্যাক্তিকে পুরস্কার বুঝিয়ে দেওয়া হবে।

নালিতাবাড়ী থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল লতিফ বলেন, আহত অবস্থায় চোর চক্রের সদস্য রাসেলকে উদ্ধার করে শেরপুর সদর হাসপাতালে নেওয়া হয়েছে। চিকিৎসা শেষে আদালতে পাঠানো হবে।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর