সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

পাঁচলিয়ায় চারলেনের ভরাটকৃত জায়গায় অবৈধভাবে স্থাপনা নির্মাণ

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৪ মার্চ ২০২৩, ০৯:৩৪ এএম

শেয়ার করুন:

পাঁচলিয়ায় চারলেনের ভরাটকৃত জায়গায় অবৈধভাবে স্থাপনা নির্মাণ
ছবি : ঢাকা মেইল

বঙ্গবন্ধু সেতু-হাটিকুমরুল মহাসড়কের পাঁচলিয়ায় অবৈধভাবে মহাসড়কের জায়গায় স্থাপনা নির্মাণ করা হচ্ছে। পাঁচলিয়া গ্রামের মোহাম্মদ আলী জিন্নাহ’র ছেলে মো. আব্দুল কাইয়ুম (৩৬) এ স্থাপনা নির্মাণ করছেন। 

অভিযোগ রয়েছে, সড়ক ও জনপথ বিভাগ, সিরাজগঞ্জ ও চারলেনে মহাসড়ক উন্নীতকরণ প্রকল্পের কর্মকর্তারা এ ব্যাপারে কোনো ব্যবস্থা না নেওয়ায় তিনি স্থাপনা নির্মাণ করছেন।


বিজ্ঞাপন


মহাসড়কের নিরাপত্তার স্বার্থে ও যানজট এড়াতে স্থানীয় বাসিন্দারা দ্রুত অবৈধ স্থাপনা ভেঙে অবমুক্ত করার দাবি জানিয়েছেন।

তথ্যানুসন্ধানে জানা যায়, যানজট নিরসনে বঙ্গবন্ধু সেতু-বগুড়া মহাসড়কের চারলেনের উন্নীতকরণ কাজ চলছে। এদিকে মহাসড়ক চারলেনে উন্নীতকরণের জন্য জমি অধিগ্রহণ করা সম্পন্ন হয়েছে। সেই জমিতে চারলেনের কাজ করার জন্য মাটি ও বালু ভরাট করা হয়েছে। এসেখানে কংক্রিটের ঢালাইয়ের কাজও চলমান রয়েছে। 

এদিকে সরকারি নির্দেশে রয়েছে মহাসড়কের নির্মাণ কাজ চলাকালীন সময়ে কোনো হোটেল, রেঁস্তোরাসহ যেকোনো স্থাপনা মহাসড়কের পাশে গড়ে উঠলে সড়ক ও জনপথ ও প্রকল্পের কাজে নিয়োজিত সাচেকের কর্মকর্তারা তাৎক্ষণিভাবে হস্তক্ষেপ করবেন। কোনোক্রমেই মহাসড়কের উভয় পাশে সরকারি অধিগ্রহণকৃত জায়গা কোনো প্রকারের স্থাপনা গড়ে তোলা যাবে না। এমতাবস্থায় সরকারি সেই নির্দেশনাকে উপেক্ষা করে মহাসড়কের পাঁচলিয়া বাজার বাস্টস্ট্যান্ডের দক্ষিণ পার্শ্বে সরকারি অধিগ্রহণ করা জায়গায় অবৈধভাবে স্থাপনা নির্মাণ করছেন আব্দুল কাইয়ুম।

আব্দুল কাইয়ুম বলেন, আমার ক্ষমতা, লাঠি আছে। আমি মহাসড়কের চারলেনের বালু ভরাট জায়গা দখল করে স্থাপনা নির্মাণ করছি। পারলে আমার স্থাপনা যে কেউ উচ্ছেদ করেন।


বিজ্ঞাপন


হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বদরুল কবির বলেন, আমি সরেজমিনে গিয়ে তদন্ত করে ব্যবস্থা নেবো।

সিরাজগঞ্জ সড়ক ও জনপথের উপবিভাগীয় প্রকৌশলী মো. জাহিদুল রহমান মিলু বলেন, মহাড়কের জায়গা বা মহাসড়কের ৩০ মিটারের মধ্যে কোনো স্থাপনা নির্মাণ করা যাবে না। কেউ নির্মাণ করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর