সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ঢাকা

ভুসির বস্তায় ৩ কেজি সোনা

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৪ মার্চ ২০২৩, ০৮:২০ এএম

শেয়ার করুন:

ভুসির বস্তায় ৩ কেজি সোনা
ছবি : ঢাকা মেইল

ভারতে পাচারের সময় চুয়াডাঙ্গার দর্শনার সুলতানপুর সীমান্ত এলাকা থেকে তিন কেজি ১৬৩ গ্রাম ওজনের ১০টি সোনার বার উদ্ধার করেছে বিজিবি। বৃহস্পতিবার (২৩ মার্চ) বিকেলে সোনার বারগুলো উদ্ধার করা হয় বলে জানিয়েছেন চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান।

বিজিবি জানায়, গোপন সংবাদ ছিল সোনার বড় একটি চালান ভারতে পাচার হবে। এ তথ্যের ভিত্তিতে সুলতানপুর বিওপির নায়েক দিদার বাদশাসহ বিজিবির একটি বিশেষ টহল দল সুলতানপুর সীমান্তের ৭৮/৬ নম্বর মেইন পিলার থেকে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ঝাঝাডাঙ্গা গ্রামের চার রাস্তার মোড়ে অবস্থান নেয়। বিকেল ৩টার দিকে ওই এলাকা দিয়ে একটি ব্যাটারিচালিত পাখিভ্যান নাস্তিপুর সীমান্ত এলাকার দিকে যেতে দেখলে টহলদল ভ্যানটির গতিরোধ করে।


বিজ্ঞাপন


এসময় ভ্যানের এক আরোহী টহল দলকে দেখতে পেয়ে দৌড়ে পালিয়ে যান। পরে ভ্যানে থাকা একটি গমের ভুসির বস্তা জব্দ করে বিজিবি। এসময় বস্তা তল্লাশি করে তিন কেজি ১৬৩ গ্রাম ওজনের ছোট-বড় ১০টি সোনার বার উদ্ধার করা হয়। যার বাজারমূল্য আনুমানিক আড়াই কোটি টাকা।

বিজিবি কর্মকর্তা জাহিদুর রহমান বলেন, এ ঘটনায় দর্শনা থানায় একটি মামলা করা হয়েছে। উদ্ধার সোনার বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন।

প্রতিনিধি/এইচই

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর