শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

ভোলার ১৪ গ্রামে তারাবির নামাজ আদায়, কাল রোজা

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২৩ মার্চ ২০২৩, ০১:৫৪ এএম

শেয়ার করুন:

ভোলার ১৪ গ্রামে তারাবির নামাজ আদায়, কাল রোজা
ভোলার ১৪ গ্রামে তারাবির নামাজ আদায় করা হয়েছে

সৌদি আরবের সঙ্গে মিল রেখে ভোলার ১৪ গ্রামে তারাবির নামাজ আদায় করা হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার (২৩ মার্চ) থেকে সেখানে রোজা শুরু হচ্ছে।

বুধবার (২২ মার্চ) জেলার বিভিন্ন উপজেলার ১৪টি গ্রামে ইতোমধ্যে রোজার প্রথম তারাবির নামাজ আদায় করা হয়েছে। ১৪টি গ্রামের প্রায় তিন হাজার মানুষ বৃহস্পতিবার রমজানের প্রথম রোজা রাখবেন।


বিজ্ঞাপন


আরব দেশসমূহের সঙ্গে মিল রেখে আগাম রোজা রাখাসহ ঈদুল ফিতর ও ঈদুল আযহা পালনের নিয়ম চালু করেন শরিয়তপুরের নুরিয়া উপজেলার সুরেশ্বর দরবারের পীরের মুরিদ মজনু মিয়া। প্রায় ৯৫ বছর আগে এ প্রথা চালু হলেও এখনও ১৪টি গ্রামের প্রায় তিন হাজার মানুষ এক দিন আগে ঈদ ও তারাবির নামাজ আদায় করে রোজা রাখেন।

জেলায় রমজানের রোজা রাখার উদ্দেশ্যে অগ্রিম তারাবির নামাজ আদায় করা গ্রামগুলো হলো-তজুমদ্দিন উপজেলার ছালাম মেম্বার বাড়ি, আব্দুল্লাহ মাঝি বাড়ি, লালমোহন উপজেলার লাঙ্গলখালীর পশ্চিম পাশে পাটোয়ারী বাড়ির জামে মসজিদ, জেলার সদর উপজেলার ইলিশা ও রতনপুর গ্রাম। বোরহানউদ্দিন উপজেলার টবগী ও মুলাইপত্তন গ্রাম। তজুমদ্দিন উপজেলার শিবপুর, খাসেরহাট, চাঁদপুর ও চাঁচড়া গ্রাম।।লালমোহন উপজেলার পৌর শহর, ফরাজগঞ্জ গ্রাম এবং চরফ্যাশন উপজেলার পৌর শহর, দুলারহাট, ঢালচর ও চর পাতিলা গ্রাম।

শরিয়তপুরের নুরিয়া উপজেলার সুরেশ্বর দরবারের পীরের মুরিদ ও ভোলা জেলার দায়িত্বে নিয়োজিত খলিফা মজনু মিয়া বলেন, বুধবার সৌদি আরবে রোজা রাখার উদ্দেশে তারাবি নামাজ আদায় হয়েছে। তাই ভোলার ১৪টি গ্রামে আমরা আজ রোজার উদ্দেশ্যে তারাবি নামাজ পড়েছি।

এমইউ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর