শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

মডেল মসজিদের বিস্ফোরণে কোনো বিস্ফোরকদ্রব্য পাওয়া যায়নি: র‌্যাব

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২২ মার্চ ২০২৩, ১০:৪৪ পিএম

শেয়ার করুন:

মডেল মসজিদের বিস্ফোরণে কোনো বিস্ফোরকদ্রব্য পাওয়া যায়নি: র‌্যাব

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা মডেল মসজিদের দ্বিতীয় তলায় একটি কক্ষে বিস্ফোরণের ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন ও প্রাথমিক নমুনা সংগ্রহ করেছে র‌্যাবের একটি ডিসপোসাল দল। ঘটনাস্থলে কোনো বিস্ফোরকদ্রব্য পায়নি বলে নিশ্চিত করেছেন র‌্যাবের ডিসপোসাল টিমের উপ-পরিচালক মেজর মসিউর।

আলামতগুলো পরীক্ষার পর বিস্ফোরণের কারণ জানা যাবে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি নরমাল কোনো জিনিস থেকে বিস্ফোরণ হয়েছিল বলে জানান তিনি।


বিজ্ঞাপন


বুধবার (২২ মার্চ) রাত ৯টার দিকে পরিদর্শন শেষে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন মেজর মসিউর।

এর আগে ডিসপোসাল দলের সদস্যরা ঘটনাস্থলে এসে মডেল মসজিদের দ্বিতীয় তলার ওই কক্ষ এবং আশপাশ থেকে বিভিন্ন আলামত সংগ্রহ করেন।

মঙ্গলবার রাত সোয়া এগারোটার দিকে বেগমগঞ্জ মডেল মসজিদের দ্বিতীয় তলার একটি কক্ষে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে ওই কক্ষের দুইটি দরজা, দুইটি জানালা, মেঝে ও উপরের সিলিংয়ের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়েছিল। ঘটনার খবর পেয়ে বৃহস্পতিবার ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান ও পুলিশ সুপার মো. শহীদুল ইসলামসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা। এরপর সেখানে যায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি), পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) ও গোয়েন্দা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

প্রসঙ্গত, মঙ্গলবার রাত সোয়া এগারোটার দিকে বেগমগঞ্জ উপজেলার আলীপুর এলাকায় নির্মিত উপজেলা মডেল মসজিদের দ্বিতীয় তলায় মোয়াজ্জিন ও খাদেম থাকার কক্ষে আকস্মিকএক বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে কক্ষটির দুইটি দরজা ও দুটি জানালা ক্ষতিগ্রস্ত হয়। কক্ষটিতে মুয়াজ্জিন ও খাদেমদের কেউ না থাকায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি।


বিজ্ঞাপন


প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর