শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

রমজানের আগে এক মাসের বাজার করার প্রয়োজন নেই: বাণিজ্যমন্ত্রী

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ০৮:৩১ পিএম

শেয়ার করুন:

রমজানের আগে এক মাসের বাজার করার প্রয়োজন নেই: বাণিজ্যমন্ত্রী

রমজানের আগে এক মাসের বাজার করার কোনো প্রয়োজন নেই বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেছেন, রমজানে সাধারণ মানুষ স্বাচ্ছন্দ্যে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কিনতে পারবেন। পর্যাপ্ত খাদ্য মজুত আছে। কেউ অতিরিক্ত খাদ্য পণ্য কিনবেন না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু দারিদ্র-অসহায় নয়, মধ্যবিত্ত মানুষের কথাও চিন্তা করেন। তিনি বলেছেন, যা ন্যায্য তাই হওয়া উচিৎ। সরকারের পক্ষ থেকে কোনো খাদ্যের সংকট নেই। রমজানের আগে এক মাসের বাজার করার কোনো প্রয়োজন নেই।

শুক্রবার (১৭ মার্চ) শরীয়তপুরের ডামুড্যা উপজেলা মাঠে ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাছিবা খানের সভাপতিত্বে আয়োজিত ‘ডিজিটাল পল্লী স্মার্ট ভিলেজ ২০২৩’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলে।


বিজ্ঞাপন


তিনি বলেন , রমজানের পণ্যে মূল্যবৃদ্ধির সুযোগ নেই। আমাদের প্রচুর পরিমাণে খাদ্য মজুত রয়েছে। তাই ক্রেতাদের কোনো রকম হা-হুতাশ না করার আহ্বান জানান তিনি।

এ সময়ে তিনি আরো বলেন, রোজায় দুটি ধাপে ১০ কোটি মানুষের কাছে ওএমএস ও টিসিবির পণ্য আমরা পৌঁছে দিবো। যেসব ব্যবসায়ী পবিত্র মাহে রমজানে দ্রব্যমূল্য বৃদ্ধি করে ভোক্তাদের ঠকাবে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সময় অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন শরীয়তপুর ৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক,  ই-ক্যাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল ওয়াহেদ তমাল, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সমন্বয়ক (এসডিজি বিষয়ক) মো. আকতার হোসেন, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. মফিজুর রহমান, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আব্দুর রহিম খান, শরীয়তপুরের জেলা প্রশাসক মো. পারভেজ হাসান, দারাজ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোস্তাহিদুল হক, ফুডপান্ডা বাংলাদেশ লিমিটেডের সহ-প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক সৈয়দা আম্বারীন রেজা, ই-লার্নিং অ্যান্ড আর্নিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাসুদ আলম প্রমুখ।

প্রতিনিধি/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর