শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

গভীর রাতে ৩৫টি ড্রেজার পাইপ ভেঙ্গে দিল দুর্বৃত্তরা!

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ০৭:০৯ পিএম

শেয়ার করুন:

গভীর রাতে ৩৫টি ড্রেজার পাইপ ভেঙ্গে দিল দুর্বৃত্তরা!

বরগুনা সদর উপজেলার ৯নং এম. বালিয়াতলী ইউনিয়নে ৩নং ওয়ার্ডের চৌমুনী মাদারতলী গ্রামে গভীর রাতে ৩০ থেকে ৩৫টি ড্রেজারের পাইপ ভাঙার অভিযোগ পাওয়া গেছে।

ঘটনাটি ঘটেছে শনিবার (১৮ মার্চ) দিবাগত গভীর রাতে।


বিজ্ঞাপন


জানা গেছে, আলিফ ড্রেজারের মালিকের কাছ থেকে লিজ নিয়ে ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য সাইদুর রহমান দীর্ঘদিন ধরে ড্রেজারের ব্যবসা পরিচালনা করে আসছেন।

রাতের আঁধারে কে বা কারা ড্রেজারের পাইপগুলো ভেঙে ফেলেছে। তা এখনও জানা যায়নি। এছাড়াও কয়েকদিন আগে বরগুনা পৌর শহরের প্রাণকেন্দ্র বরইতলা নামক স্থানে ৫০টি পাইপে আগুন দেয় দুর্বৃত্তরা। ড্রেজার ব্যবসায়ীরা মনে করছেন তারাই হয়ত এ কাজটা করতে পারে।

ইউপি সদস্য সাইদুর রহমান বলেন, গভীর রাতে ড্রেজারের ৩০ থেকে ৩৫টি পাইপের মাঝ খান থেকে ভেঙে ফেলেছে। যার মূল্য ১ লাখ ৮০ হাজার টাকা। কে বা কারা এই পাইপ ভেঙেছে তা আমার সঠিক জানা নেই। দীর্ঘ দিন ধরে আলিফ ড্রেজারের মালিকের কাছ থেকে লিস নিয়ে অল্প লাভে এই ব্যবসা করে আসছি আমি। অনেকে বেশি রেডে ব্যবসা করছে। এখানে একটি সিন্ডিকেট রয়েছে তাদের সঙ্গে তাল মিলিয়ে কেন ব্যবসা করি না, সে কারণে এটার করতে পারে বলে আমার ধারণা।  আমি একজন ইউপি সদস্য হিসাবে আমার ওয়ার্ডের মানুষের সব সময় পাশে থাকার চেষ্টা করি। এটা অনেকে ভালো চেখে দেখে না। তাই আমার এত বড় ক্ষতি করেছে তারা । আমি এর সুষ্ঠু বিচার চাই।

এলাকার বালু ব্যবসায় আল আমিন বলেন, আমি এই চাচার কাছ থেকে কম রেটে বালু কিনে খুচরা বিক্রি করছি। যারা এমন ঘটনা ঘটিয়েছে সত্যি দুঃখজনক। এমন ভাবে পাইপগুলো ভেঙে দিয়েছে যা সারানোর মতো কোনো সুযোগ নেই। এই ধরনের মানুষের কঠিন বিচার হওয়া উচিত।


বিজ্ঞাপন


এ ব্যপারে এম বালিয়াতলী ইউনিয়নের ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট নাজমুল ইসলাম নাসির বলেন, বিষয়টা আমি শুনেছি। তবে কারা এমন ঘটনা ঘটিয়েছে তথ্য উদঘাটনের চলছে। যারাই এই কাজ করেছে কোনো রকমই ঠিক করেনি। এদের কঠিন শাস্তি হওয়া উচিত।

বরগুনা সদর থানার অফিসার ইনচার্জ আলী আহম্মেদ বলেন, আমার কাছে এখনও কোনো অভিযোগ আসেনি অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখব।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর