রোববার, ২১ এপ্রিল, ২০২৪, ঢাকা

মানিকগঞ্জে হত্যা মামলার আসামির যাবজ্জীবন কারাদণ্ড

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ০৬:৪৫ পিএম

শেয়ার করুন:

মানিকগঞ্জে হত্যা মামলার আসামির যাবজ্জীবন কারাদণ্ড

মানিকগঞ্জে খন্দকার সাইফুল ইসলাম কমল হত্যা মামলার আসামি শিমুলকে (৩২) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক।

রোববার (১৯ মার্চ) দুপুরে আসামির উপস্থিতে এই রায় দেন অতিরিক্ত জেলা দায়রা জজ আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন। এসময় আসামিকে আরও ২০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়।


বিজ্ঞাপন


আসামি শিমুলের বাড়ি ঢাকা জেলার ধামরাই উপজেলার ইশাননগর গ্রামে। সে এই গ্রামের মোস্তাফিজুর রহমানের ছেলে।

মামলার এজাহার থেকে জানা যায়, নিহত সাইফুল ইসলামের বাড়ি মানিকগঞ্জের সিংগাইর উপজেলার কাশিমপুর গ্রামে। সাইফুল পার্শ্ববর্তী তালেবপুর গ্রামের ফয়েজ আহম্মেদের সঙ্গে জামির ব্যবসা করত। সেই সুবাধে তার ভাগিনা শিমুলের সঙ্গে সম্পর্ক হয়। তদের জমির ব্যবসা কাজের জন্য শিমুল মাঝেমধ্যে সাইফুলদেরি বাড়িতে আসত।

২০১৪ সালের এপ্রিল মাসের ১৬ তারিখে সাইফুল ইসলামকে তার নিজ বাড়ি থেকে দুপুরের দিকে শিমুল মোটরসাইকেল করে কাজের কথা বলে নিয়ে যায়। পরে বিকেলের বাড়িতে খবর জানান সাইফুল ধামরাই এলাকায়  মোটরসাইকেল দুর্ঘটনায় মারা গেছে। এ কথা শুনে তার পরিবারের সদস্যরা কান্নায় ভেঙে পড়ে। ওই রাতেই সাইফুলের মরদেহ বাড়িতে এনে দাফন করা হয়।

দুর্ঘটনায় শিমুল ও তার মোটরসাইকেলের কোনো ক্ষয়ক্ষতি না হওয়ায় সাইফুলের বাবার সন্দেহ হয়। পরে তিনি ধামরাই থানায় গিয়ে দেখেন ওই দিন ধামরাই এলাকায় কোনো মোটরসাইকেল দুর্ঘটনা ঘটে নাই। এমনকি শিমুলও দুর্ঘটনার স্থান দেখাতে পারে না। পরে ২০১৪ সালের ২০ এপ্রিল নিজে বাদী হয়ে সিংগাইর থানায় মামলা দায়ের করেন। সাইফুলের বাবা দাবি করেন জমি ব্যবসার টাকা আত্মসাত করার জন্য শিমুল আামার ছেলেকে হত্যা করেছে।


বিজ্ঞাপন


পরে এই মামলাটি সিআইডির কছে হস্তান্তর হলে এস আই কাজি আব্দুল আওয়াল ২০১৫ সালের সেপ্টেম্বর মাসের ১ তরিখে আদালতে চারশিট দেন।

এই মামলায় ১৮ জন সাক্ষির সাক্ষগ্রহণ শেষে এই রায় দেন বিচারক।   

এসময় রাষ্টপক্ষের আইনজীবী ছিলেন মো. দেলোয়ার হোসেন ও আসামি পক্ষের আইনজীবী ছিলেন মো. ফরহাদ খান।

প্রতিনিধি/এসএস

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর