বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

‘এক ঝড়ে আমার সব শ্যাষ হইয়া গেলো’

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ০৫:২২ পিএম

শেয়ার করুন:

‘এক ঝড়ে আমার সব শ্যাষ হইয়া গেলো’

পাসপোর্টের জন্য আঙ্গুলের ছাপ দিতে ঢাকায় যাচ্ছিলেন মোস্তাক আহমেদ (৪২)। সবকিছু ঠিক থাকলে আগামী মাসেই সিঙ্গাপুর যেতেন। কিন্তু সড়ক দুর্ঘটনায় মোস্তাকের সেই স্বপ্ন আর পূরণ হলো না। চলে গেলেন না ফেরার দেশে। 

রোববার (১৯ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে পদ্মা সেতুর আগে এক্সপ্রেসওয়ের শিবচরের কুতুবপুর এলাকায় খুলনা থেকে ছেড়ে আসা ইমাদ পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারালে এ দুর্ঘটনা ঘটে।


বিজ্ঞাপন


নিহত মোস্তাক আহমেদ গোপালগঞ্জ জেলার বনগ্রাম এলাকার সামসুল হকের ছেলে। 

শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক কোনে নির্বাক চোখে তাকিয়ে ছিলো মোস্তাকের স্ত্রী জোনাকি বেগম। স্বামীর মরদেহ গ্রহণ করতে দুই সন্তানকে নিয়ে শিবচর এসেছেন তিনি। স্বামীর কথা জিজ্ঞাসা করতেই জোকানি বললেন, ‘এক ঝড়ে আমার সব শ্যাষ হইয়া গেলো। আমার ছোট ছোট দুই পোলারে এতিম কইরা ওনি চইল্লা গেলো। ওগো আমি কি বুঝ দিমু। আল্লা আমার মরণ দিলো না ক্যান। আমার স্বামীকে তোমরা ফিরাইয়া দাও।’

জোনাকির ভাই মো.সেলিম বলেন, মোস্তাক আগেও প্রবাসে ছিলো। গত কয়েক বছর আগে দেশে ফিরে ব্যবসা শুরু করে। এখন ব্যবসার অবস্থা ভালো না তাই আবার সিঙ্গাপুর যেতে চেয়েছিল। আমার বোনের দুই ছেলে। বড় ছেলে ইশানের বয়স ৮ বছর আর ছোট তাসমিনের বয়স ৪ বছর। ছোট ছেলেটা বোঝে না যে তার বাবা মারা গিয়েছে। বাবাকে দেখবার জন্য আমার কাছে বারবার আসে। অনেক কান্নাকাটি করছে। 

পুলিশ ও ফায়ার সার্ভিস জানায়, রোববার সকাল সাড়ে ৭টার দিকে খুলনা থেকে ছেড়ে আসা ইমাদ পরিবহনের একটি বাস পদ্মা সেতুর আগে এক্সপ্রেসওয়ের শিবচরের কুতুবপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এ সময় দুমড়ে-মুচড়ে যায় বাসটি। এ ঘটনায় এখন পর্যন্ত নারীসহ ১৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া পথে আহত দুজন মারা গেছে। ঢাকা মেডিকেলে আরও ১০ জন চিকিৎসাধীন রয়েছে। এ ছাড়াও আহত হয়েছে কমপক্ষে আরও ২৫ জন । শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছে নিহত ব্যক্তিদের মধ্যে ১৬ জনের নাম পরিচয় পাওয়া গেছে। দুপুর ৩টার মধ্যে ১৬ জনের লাশই পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ। একটি লাশের পরিচয় এখনো নিশ্চিত করা সম্ভব হয়নি। অপর দুটি লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে।


বিজ্ঞাপন


প্রতিনিধি/একেবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর