মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ঢাকা

ইবিতে বিদেশি শিক্ষার্থীদের নবীন বরণ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ১২:৫৩ পিএম

শেয়ার করুন:

ইবিতে বিদেশি শিক্ষার্থীদের নবীন বরণ
ছবি: ঢাকা মেইল

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) স্নাতক প্রথমবর্ষে ভর্তি হওয়া বিদেশি শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সেইসঙ্গে বিদায়ী শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৯ মার্চ) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে ইন্টারন্যাশনাল স্টুডেন্টস অ্যাফেয়ার্স সেল।


বিজ্ঞাপন


ফরেন সেলের পরিচালক অধ্যাপক ড. আবু হেনা মোস্তফা জামালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন— বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া।

অনুষ্ঠানের শুরুতে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয় ও বিদায়ী শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা জানানো হয়।

জানা যায়, ২০২১-২২ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ে ছয় জন বিদেশিু শিক্ষার্থী ভর্তি হয়েছেন। এদের মধ্যে তিন জন অনার্স, ১ জন এমফিল ও ২ জন পিএইডিতে ভর্তি হন। শিক্ষার্থীদের এক জন নেপাল, দুই জন গাম্বিয়া ও তিনজন ভারত থেকে এসেছেন। ফার্মেসি বিভাগে একজন, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে একজন, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগে একজন, ইংলিশে একজন, আরবি ভাষা ও সাহিত্য বিভাগে দুই জন ভর্তি হন। এ দিকে সোমালিয়া থেকে আগত সাইদ আলী নামে এক জন শিক্ষার্থীকে বিদায় সংবর্ধনা জানানো হয়। তিনি বিশ্ববিদ্যালয়ের অ্যাপ্লাইড নিউট্রিশন অ্যান্ড ফুড টেকনোলজি বিভাগ থেকে মাস্টার্স শেষ করেছেন।

এছাড়া অনুষ্ঠানে গত ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া একজন শিক্ষার্থীকে বরণ করে নেওয়া হয়। তিনি ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে ভর্তি হয়েছিলেন।


বিজ্ঞাপন


এদিকে ইন্টারন্যাশনাল স্টুডেন্টস অ্যাফেয়ার্স সেলের নতুন পরিচালক বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আবু হেনা মোস্তফা জামালকে বরণ করে নেওয়া হয়। এছাড়া সেলের বিদায়ী পরিচালক অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়।

টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর