সোমবার, ১৭ জুন, ২০২৪, ঢাকা

নতুন করে ৮০ পরিবারের ঠাঁই হচ্ছে নাচোলের আশ্রয়ণ প্রকল্পে

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ১০:৪৭ এএম

শেয়ার করুন:

নতুন করে ৮০ পরিবারের ঠাঁই হচ্ছে নাচোলের আশ্রয়ণ প্রকল্পে
ছবি: ঢাকা মেইল

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার বিভিন্ন এলাকার ভূমি ও গৃহহীন ৮০ পরিবারের ঠাঁই হচ্ছে ৪র্থ ধাপের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ প্রকল্পের বাড়িতে।

আগামী ২২ মার্চ বুধবার ৮০টি বাড়িসহ দেশের বিভিন্ন এলাকা থাকা আশ্রয়ণের বাড়ি ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


বিজ্ঞাপন


রোববার (১৯ মার্চ) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন নাচোল উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাইমেনা শারমীন।

তিনি জানান, নাচোল উপজেলায় ১ম থেকে ৪র্থ ধাপে এখন পর্যন্ত বাড়ি পেয়েছেন ৯৯৬ পরিবার। ঘরগুলো করা হয়েছে উপকারভোগীদের পুনর্বাসন করার জন্য। ভূমি ও গৃহহীন মানুষগুলো বাড়ি পেয়ে অনেক আনন্দিত ও খুশি। যাদের কোনো থাকার মতো জমি জায়গা ছিল না, তারা নিজের নামে মাটিসহ বাড়ি পেয়ে যাচ্ছেন। তাদের মুখে হাসি ফুটেছে। তবে কোনো প্রাকৃতিক দুর্যোগ বা অন্যান্যে কারণে কেউ যদি ভূমি ও গৃহহীন হয় তাহলে তাদেরও পুনর্বাসন করা হবে।

উপকারভোগী জোসনায়ারা বলেন, আগে আমার জমি জায়গা না থাকায় অন্যের মাটিতে ছিলাম কিন্ত শেখের বেটি আমাকে একখানা মাটিসহ বাড়ি দিয়েছে। এখন নিজের বাড়িতে থাকতে পেয়ে অনেক ভালো লাগছে।

উপকারভোগী মাসুদ রানা জানান, বাড়ি পেয়েছি তো মনে হচ্ছে, আমি স্বপ্ন দেখছি। কারণ কোনোদিন ভাবতে পারিনি যে, নিজের নামে বাড়ি থাকবে। এখন আমি একটি বাড়ি মালিক। আল্লাহ শেখ হাসিনাকে ভাল রাখুক এ দোয়া করি।


বিজ্ঞাপন


টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর