শুক্রবার, ১ মার্চ, ২০২৪, ঢাকা

জননী সাহসিকা সুফিয়া কামাল ‘পদক’ পেলেন রাবেয়া খাতুন

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩, ০৯:১০ এএম

শেয়ার করুন:

জননী সাহসিকা সুফিয়া কামাল ‘পদক’ পেলেন রাবেয়া খাতুন
ছবি: ঢাকা মেইল

আন্তর্জাতিক নারী দিবস-২০২৩ উপলক্ষে নওগাঁয় জননী সাহসিকা সুফিয়া কামাল ‘পদক’ প্রদান করা হয়েছে।

শনিবার (১৮ মার্চ) রাতে শহরের সেন্ট্রাল গার্লস হাইস্কুলে শিক্ষা, সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়ায় বিশেষ অবদান রাখায় রাবেয়া খাতুন বেলি’কে এই ‘পদক’ দেওয়া হয়। এর আয়োজন করেন বাংলাদেশ মানবাধিকার নাট্য পরিষদ (মানাপ) জেলা শাখা।


বিজ্ঞাপন


পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মানাপ জেলা শাখার সভাপতি উত্তম সরকার। এসময় সংগঠটির সাধারন সম্পাদক আব্দুল হাই সিদ্দিকী সিটুসহ প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় বক্তারা বলেন, বাংলাদেশ মানবাধিকার নাট্য পরিষদ (মানাপ) মুক্তিযুদ্ধের ও অসম্প্রদায়িক চেতনাকে ধারণ করে নারী-পুরুষ সাম্যের ভিত্তিতে, মানুষের কল্যাণে সমাজ থেকে রাষ্ট্র পর্যন্ত সকল অসংগতি নাটকের মাধ্যমে আন্দোলন সংগ্রাম করে আসছে। আগামীতেও এই ধারা চলমান থাকবে। আজকে জননী সাহসিকা সুফিয়া কামাল ‘পদক’ প্রদান করতে পেরে মানাপ পরিবার গর্বিত।

অপরদিকে, এই অনুষ্ঠান শেষে বাংলাদেশ মানবাধিকার নাট্য পরিষদ (মানাপ) কেন্দ্রীয় কমিটির সম্মেলনে সবার সর্বসম্মতিক্রমে আগামী দ্বি-বার্ষিক মেয়াদে এম এ কাইয়ুম’কে সভাপতি, উত্তম সরকার’কে সাধারণ সম্পাদক ও আলম মিয়া’কে সাংগঠনিক সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। এসময় মানাপের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

টিবি

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর